চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

সিআইইউ‘র ডিজিটাল ওপেন ডে ৭ জুন

১৫ মে, ২০২০ | ১১:২৯ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

সিআইইউ‘র ডিজিটাল ওপেন ডে ৭ জুন

করোনা ভাইরাসে থমকে গেছে গোটা দেশ। চার দেয়ালের বাসার ভেতর দুশচিন্তায় মগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। ধুলো পড়েছে পাঠ্যবইয়ে।

সবারই এক প্রশ্ন-পড়ালেখার গতি কীভাবে চলবে? উচ্চশিক্ষা নিয়ে এমন চিন্তা যখন মনে তাড়া করে বেড়াচ্ছে, ঠিক তখনই তারুণ্যের হুদয়ে ক্যাম্পাস লাইফের দোলা দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হচ্ছে ‘ডিজিটাল ওপেন ডে’।

২০২০ সালের সামার সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আগামি ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত অনলাইনে এই কার্যক্রম অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ‘ডিজিটাল ওপেন ডে’।

তবে শুধু কী ভর্তি? ডিজিটাল ওপেন ডে’র আওতায় শিক্ষার্থীরা পাচ্ছেন স্পট এডমিশন, সেমিস্টার ফি ওয়েবার, স্কলারশিপ, ক্যারিয়ার আড্ডা, বিদেশের বিভিন্ন খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানান তথ্যসহ অনেক সুবিধা।

কর্তৃপক্ষ জানান, সিআইইউর ডিজিটাল ওপেন ডে নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে দারুণ মাতামাতি। বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে তথ্য। ঠিকানাটি হল: www.ciu.edu.bd। এছাড়া সিআইইউর ফেসবুক পেইজ: facebook.com/chittagongindependentuniversity তে ঢুকেও পাওয়া যাবে ভর্তির নানান তথ্য।

তবে ওয়েব সাইট, ফেসবুক ছাড়াও ইন্সট্রগ্রাম, ভাইবার, হোয়াটসঅ্যাপ, লিঙ্কডইনসহ জিজিটাল দুনিয়ার সবখানেই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সামার সেমিস্টারের ভর্তির তথ্য মিলবে এখন সহজে।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। রয়েছে শিক্ষার্থীদের ক্লাব কার্যক্রম।

সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) নিয়ম মেনেই আমরা শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি। করোনাভাইরাসের মধ্যে ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবন যেন পিছিয়ে না যায়, সে দিকে লক্ষ্য রেখে অনলাইনে ডিজিটাল ওপেন ডে’র মত এমন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।-বিজ্ঞপ্তি

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট