চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

অনলাইনে এসএসসির ফল চলতি মাসেই

১১ মে, ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অনলাইনে এসএসসির ফল চলতি মাসেই

চলতি মাসেই অনলাইনে প্রকাশিত হবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল। চলমান করোনা পরিস্থিতির মধ্যে ঘরে বসেই ফলাফল জানতে পারবে শিক্ষার্থীরা। আজ সোমবার (১১ মে) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

মু. জিয়াউল হক জানান, আমরা ২০২০ সালের এসএসসির ফলাফল প্রকাশের জন্য চেষ্টা করে যাচ্ছি। চলতি মাসেই আমরা ফলাফল প্রকাশ করব। যেহেতু করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, তাই আমরা অনলাইনেই ফলাফল প্রকাশ করা হবে। ফলে শিক্ষার্থীরা ঘরে বসেই ফলাফল জানতে পারবে।

করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে নির্ধারিত সময়ে (পরীক্ষার পর ৬০ দিন) ফল প্রকাশ করা সম্ভব হয়নি। ফলে গত ২১ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মে মাসের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে ফল প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রসঙ্গত, এই বছর ৩ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ মার্চ। এবার মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। এসএসসিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ২২ হাজার ১৬৮ জন। এরমধ্যে অংশ নিয়েছে ১৪ লাখ ১৬ হাজার ৭২১ জন।

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 169 People

সম্পর্কিত পোস্ট