চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সিআইইউ ক্যাম্পাসে চলছে পিকনিক উৎসব

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

সিআইইউ ক্যাম্পাসে চলছে পিকনিক উৎসব

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) চলছে পিকনিক উৎসব। বছরজুড়ে ক্লাস আর পরীক্ষা। ব্যস্তময় ক্যাম্পাস জীবনে তাই বন্ধুরা মিলে একটু প্রাণখুলে কথা বলার জন্য ছিল শুধুই অপেক্ষা।

সিআইইউ’র স্কুল ও ক্লাবগুলো গত একমাস ধরে ঘুরে বেড়িয়েছে মনের আনন্দে। কেউ কেউ পাহাড়ি উঁচু-নিচু, আঁকাবাঁকা সড়ক আর সবুজের পথ ধরে, কেউবা সমুদ্র দেবীর কাছে। হয়েছে হই-হুল্লোড়। গান, র‌্যাফেল ড্র….. কতো কী!

স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা সম্প্রতি ঘুরে এসেছেন পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। এই সময় শিক্ষার্থীরা রাডার স্টেশনেও যান। পরে দলবেধে শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠেন।

প্রভাষক গোলাপ কান্তি দে বলেন, এই ধরণের পিকনিক কিংবা স্টাডি ট্যুর ছাত্র-ছাত্রীদের সৃষ্টিশীলতা বাড়িয়ে তোলে। তাদেরকে ইতিবাচক কাজে জড়িত হওয়ার অনুপ্রেরণা জোগায়।

সিআইইউ’র বিজনেস স্কুলের ছাত্র-ছাত্রীরা অবশ্য কক্সবাজারের লাবণী পয়েন্টে আনন্দ উদযাপন করেছেন। কারও হাতে ছিলো গিটার, অনেকে আবার ব্যস্ত ছিলেন সেলফিতে। ডিন ড. নাঈম আবদুল্লাহকে কাছে পেয়ে ভীষণ খুশি হন শিক্ষার্থীরা।

জানতে চাইলে পিকনিক আয়োজনের আহ্বায়ক প্রভাষক তামান্না বিনতে জামান বলেন, বিজনেস স্কুলের ছাত্র-শিক্ষকরা সবাই যেনো একটি পরিবার। বছরের এই দিনটির জন্য প্রত্যেকে অপেক্ষা করে থাকে।

তবে কেবল সাগর দেবী নয়, পাহাড়কন্যার সাথেও আনন্দ ভাগাভাগি করেছেন সিআইইউ’র আরও দুটি স্কুলের শিক্ষার্থীরা। স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সেস এর ছাত্র-শিক্ষকরা ঘুরে এসেছেন রাঙামাটি। সময় কাটিয়েছেন মেঘের রাজ্যে।

জানতে চাইলে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. সাইফুল আসপিয়া বলেন, খু-উ-ব সকালে বেড়িয়ে পড়েছিলাম আমরা। রাঙামাটির প্রাকৃতিক সৌন্দর্য্য আমাদের মুগ্ধ করেছে।

সিআইইউ’র স্কুল অব ল’র ছাত্র-ছাত্রীরা পিকনিক আয়োজনে এবার গিয়েছিলেন বান্দরবানে। নৈসর্গিক সৌন্দর্য্যরে লীলাভূমি খ্যাত বান্দরবান যেন আপন করে নিয়েছিলেন তাদের। খাওয়া-দাওয়া, ঘোরাঘুরি, গান বাজনা, কুইজ… সবই ছিলো সমান তালে।

প্রভাষক আদনান কবির বলেন, চোখজুড়ানো প্রাকৃতিক সৌন্দর্য্য আর রোমাঞ্চকর জায়গাগুলো ছবি তোলার জন্য ছিলো চমৎকার। ভালো হয়েছে আয়োজনটা।
সিআইইউর স্কুলগুলো ছাড়াও একাধিক ক্লাবের আয়োজনে চলছে পিকনিক ও চড়–ইভাতির নানা আয়োজন।

সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা ইতিমধ্যে রাঙামাটি সফর করেছেন। সেখানে খাবার-দাবার আর ছবি তোলা নিয়ে বন্ধুদের হুলুস্থুল কান্ডের ছবি এখনও ফেসবুকে ঝড় তুলছে। -বিজ্ঞপ্তি

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 189 People

সম্পর্কিত পোস্ট