চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

রাঙ্গুনিয়ার সরফভাটা হাজি সড়কের কাজ অবশেষে শুরু

২১ জানুয়ারি, ২০২০ | ৬:১২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ার সরফভাটা হাজি সড়কের কাজ অবশেষে শুরু

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ হাজি আশরাফ আলী সড়কের নির্মাণ কাজ অবশেষে শুরু করা হয়েছে। সড়কটি দিন দিন বেহাল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় এই নিয়ে চরম দুর্ভোগে পড়েছিল স্থানীয় জনসাধারণ। তারা সড়কটি কার্পেটিং করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল। সর্বশেষ জনগুরুত্বপূর্ণ এই সড়কটির টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করা হয়েছে। গতকাল সোমবার (২০ সেপ্টেম্বর) সড়কের আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করা হয়েছে। এই সড়ক পথে খাইদের কুল এলাকায় এই উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাস্টার আবদুর রউফ, সাধারণ সম্পাদক শামসুল আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল জব্বার, আওয়ামী লীগ নেতা জালাল আহমদ, আবদুল সবুর, খোরশেদ আলম সুজন, মো. হোসেন, হাবিব উল্লাহ, নুরুল ইসলাম তালুকদার, খাইরুজ্জামান মেম্বার প্রমুখ।
ইসলাম, নুরুল আবছার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, হাজি সৈয়দ আলী সড়ক থেকে মীরেরখীল বাজার পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার দৈর্ঘ্য ও ১০ ফুট প্রশস্ত সড়কটি কার্পেটিং করতে ৩ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। ২০১২ সালের আগ পর্যন্ত এই সড়ক দিয়ে হাঁটু পরিমাণ কাঁদা মাড়িয়ে চলাচল করতে হতো। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির প্রত্যক্ষ হস্তক্ষেপে ২০১২ সালের দিকে এই সড়কটি ডাবল ব্রিক দিয়ে সংস্কার করে দেয়া হয়। কয়েকবছর ধরে এই সড়কটি আবারও বেহাল অবস্থার সৃষ্টি হয়।

সড়কটি সংস্কারে আবারও ড. হাছান মাহমুদ বার বার টেন্ডার করিয়েছেন। অবশেষে সড়কটি নির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) মাধ্যমে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়েছে। সড়কটির আনুষ্ঠানিক নির্মাণ কাজ শুরু করার মধ্য দিয়ে এলাকার দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। দ্রুত কাজটি শেষ করতে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন তিনি।

The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট