চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

চবিতে প্রতিপক্ষ কর্মীকে হামলা ছাত্রলীগের, প্রতিবাদে শাটল ট্রেন অবরোধ

২০ জানুয়ারি, ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে প্রতিপক্ষ কর্মীকে হামলা ছাত্রলীগের, প্রতিবাদে শাটল ট্রেন অবরোধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রক্টরের সামনেই প্রতিপক্ষের এক কর্মীকে মারধর করেছে ছাত্রলীগের আরেক কর্মী। আজ সোমবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে প্রক্টরের কার্যালয়ে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় মূল ফটক ও শাটল ট্রেন অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মারধরের শিকার শিক্ষার্থীর মোহাম্মদ শুভ ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। সে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারী রেড সিগনাল গ্রুপের কর্মী। অন্যদিকে মারধরকারী ইফরাতুল আলম পিটু ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। সে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপের কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ তার অনুসারীরা প্রক্টরের সাথে সৌজন্য সাক্ষাতের জন্য সেখানে যায়। এদিকে, অন্য এক ঘটনার মীমাংসার জন্য আরএস গ্রুপের কয়েকজন কর্মী সেখানে উপস্থিত ছিল। বিষয়টি মীমাংসার সময় চেয়ারে বসা নিয়ে ইফরাতুল আলম পিটুর সাথে মোহাম্মদ শুভর কথা কাটাকাটি হয়। এতে শুভকে কিল ঘুষি মারে পিটু।

পরে এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী সাড়ে ৫টার ট্রেন অবরোধ করে রেড সিগনালের কর্মীরা। এর কিছুক্ষণ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিক্সটি নাইমের কর্মীরা বিশ্ববিদ্যালয় মূল ফটক অবরোধ করে স্লোগান দিতে থাকে। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর এসে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে রেড সিগনাল গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার বলেন, তাদের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, শুভ সিনিয়রের সাথে বেয়াদবি করেছে। এতে সবাই উত্তেজিত হয়ে পড়ে। আমি তাকে রক্ষা করেছি।

ঘটনার বিষয়ে প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এ ঘটনায় তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া সম্ভব না। তখন দুই পক্ষের নেতারাও উপস্থিত ছিলেন। তারা কী বিচার করছে সেটা দেখে আমরা ব্যবস্থা নিব।

 

 

 

পূর্বকোণ/রায়হান-আরপি

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট