চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

দরিদ্রদের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব

১৯ জানুয়ারি, ২০২০ | ৪:১০ পূর্বাহ্ণ

মফস্বল ডেস্ক

উপজেলায় শীতবস্ত্র বিতরণকালে বক্তারা

দরিদ্রদের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব

উপজেলার বিভিন্ন স্থানে গরীব দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা বলেন, দরিদ্রদের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব।
সীতাকু- এমপিপতœী: নিজস্ব সংবাদদাতা জানান, গত বৃহস্পতিবার উপজেলার ভাটিয়ারি হাজি টিএসসি উচ্চ বিদ্যালয়ে স্থানীয় সংসদ সদস্য আলহাজ দিদারুল আলমের পতœী ইসমত আরা দিদারের পক্ষে প্রতিবন্ধীসহ ২শ দুস্থ ব্যক্তিকে বস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ারা বেগম, ভাটিয়ারি ইউপি সদস্য মনোয়ারা জোবাইদা, খাদেম পাড়া মহিলা সমিতির কলি, এনজিও সংস্থা ইপসার পক্ষে সীমা ফারজানা শামীম, আওয়ামীলীগ নেতা মো. সালাউদ্দিন, মো. শেখ আলম প্রমুখ।
স্বপ্নের আনোয়ারা ফাউন্ডেশন: উপজেলার বিভিন্ন স্থানে ৮টি মাদ্রাসার ২২০ জন শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ফাউন্ডেশনের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন আলীনুর জেমস্, ফয়েজ আহম্মদ, ইসলাম মফিজ, সাজ্জাদ হোসেন, আবু বক্কর, সানি দেব নাথ, শাহেদ হোসেন, সজীব, বাশার, মহিউদ্দীন, জাহিদুল ইসলাম, শহিদ, সুমন প্রমুখ। শীতবস্ত্র বিতরণ করা মাদ্রাসাগুলো হচ্ছে- বারখাইন হযরত দেওয়ান মোহাম্মদ জমির উল্লাহ্ চিশতি (রা.) হেফজখানা ও এতিমখানা, উত্তর বন্দর হযরত নঈম উদ্দীন আল কাদেরী (রা.) এতিমখানা, দক্ষিণ বন্দর হযরত সৈয়দ আছহাব উদ্দিন রাদিয়াল্লাহু এতিমখানা, হেটিখাইন হযরত পুতুন আলী শাহ্ (রা.) হেফজখানা ও এতিমখানা, খাসখামা আমিরুজ্জামান (রা.) সুন্নিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা, জুঁইদ-ী হযরত শাহা আমানত খান রাদিয়াল্লাহু সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানা, গহিরা উঠান মাঝির ঘাট হেফজখানা ও এতিমখানা, তৈলারদ্বীপ হযরত শাহাজালাল (রা.) এতিমখানা।
রাউজান পৌরসভা ৬ নং ওয়ার্ড: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা পৌরসভার ৬ নং ওয়ার্ডে নীল আকাশ যুব ক্লাবের উপদেষ্টা ও সুলতানপুর এয়ার মোহাম্মদ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ খসরু চৌধুরীর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত ১৪ জানুয়ারি আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি এরশাদ হোসেন সুজন, সাধারণ সম্পাদক আরিফুল হক মামুন, সহ-সভাপতি জাসেম সুলতান, সহ-সভাপতি তারেকুল ইসলাম রিয়াজ, অর্থ সম্পাদক আবুল মনছুর ও শিক্ষাবিষয়ক সম্পাদক রিপন।
শ্রীপুর-খরণদ্বীপ: নিজস্ব সংবাদদাতা জানান, বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নে শীতার্তদের মাঝে গত ১৬ জানুয়ারি কম্বল বিতরণ করা হয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ ও সাংবাদিক সেকান্দর আলম বাবরের ব্যক্তিগত তহবিল থেকে প্রায় শতাধিক মানুষের কাছে কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার, সমাজসেবক ফারুক মিয়া, নুরুল আলম, মানিক, চৌকিদার মো. শেফু, আবুল হাসনাত টিটু, ইয়াছিন, বাপ্পারাজ, আলমগীর, আবদুর রহমান প্রমুখ।
সিন্দুকছড়ি জোন কমান্ডার: খাগড়াছড়ির নিজস্ব সংবাদদাতা জানান, গত বৃহস্পতিবার মানিকছড়ি ইংলিশ স্কুল মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্নেল কাজী কাওসার জাহান পিএসসি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি মো. মাঈন উদ্দীন, জেলা সনাতন নেতা সজল বরণ সেন। উপস্থিত ছিলেন কার্বারী সমিতির সভাপতি উদ্রাচাই কার্বারী, ইউপি সদস্য মো. কামাল হোসেন, মো. শফিকুল ইসলাম, নাছিমা বেগম, ইউপি সচিব মো. মোশাররফ হোসেন মজনু প্রমুখ।
উখিয়া উপজেলা প্রশাসন: নিজস্ব সংবাদদাতা জানান, প্রশাসনের উদ্যোগে জালিয়া পালং ইউনিয়নের ৩টি গ্রামে ২০৪টি দরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয় গত ১৭ জানুয়ারি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, ইউপি সদস্য আবু মুসা, সালাউদ্দিন প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 203 People

সম্পর্কিত পোস্ট