চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

প্রকৃত শিক্ষক প্রশিক্ষণই উন্নত জাতি গঠনের সঠিক মাধ্যম

১৯ জানুয়ারি, ২০২০ | ৩:১৯ পূর্বাহ্ণ

রিমা টিচার্স ট্রেনিং কলেজের ওরিয়েন্টেশন এস.এম. নুরুল হক

প্রকৃত শিক্ষক প্রশিক্ষণই উন্নত জাতি গঠনের সঠিক মাধ্যম

রিসার্চ ফর এডুকেশন এন্ড ম্যানেজমেন্ট একাডেমি (রিমা) টিচার্স ট্রেনিং কলেজের বিএড কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠান রিমা ভবনে সম্পন্ন হয়। অধ্যক্ষ মো. কলিম উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিমা ট্রাস্টের চেয়ারম্যান ও বাংলাদেশ-মিয়ানমার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এসএম নুরুল হক। বিশেষ অতিথি ছিলেন রিমা ট্রাস্টের ভাইস চেয়ারম্যান গোলাম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে এসএম নুরুল হক বলেন, প্রকৃত শিক্ষক প্রশিক্ষণই উন্নত জাতি গঠনের সঠিক মাধ্যম।

সঠিক প্রশিক্ষণের মাধ্যমে পরবর্তী প্রজন্মকে গড়ে তোলা সম্ভব। জাতি গঠনে উন্নত শিক্ষার বিকল্প নেই, আর শিক্ষার জন্য সঠিক প্রশিক্ষণ গ্রহণ একান্ত প্রয়োজন। তিনি প্রতিষ্ঠানের শিক্ষার উন্নয়নের জন্য রিমা ট্রাস্টের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল সহযোগিতার আশ্বাস দেন।

বিশেষ অতিথির ছিলেন গোলাম হোসেন। বক্তব্য রাখেন রিমা ট্রাস্টের সেক্রেটারি অধ্যাপক বাহার উদ্দিন জোবায়ের ও চট্টগ্রাম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিব রহমত উল্লাহ। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক নাছিম আকতার, নিজাম উদ্দিন আনোয়ারী প্রমুখ। প্রশিক্ষণার্থীর পক্ষ থেকে বক্তব্য রাখেন বিটু বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন অধ্যাপক আল ফারুক হোসেন এবং অধ্যাপক উম্মে সায়মা মিহি। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট