চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

জমির উপরিভাগ কেটে ফেলায় দুই ডাম্পার চালককে অর্থদণ্ড

১৬ জানুয়ারি, ২০২০ | ৯:১৩ অপরাহ্ণ

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া

বিকল করে দেয়া হয়েছে ৪ স্কেভেটর

জমির উপরিভাগ কেটে ফেলায় দুই ডাম্পার চালককে অর্থদণ্ড

কৃষি জমি থেকে অবৈধভাবে টপসয়েল কেটে ফেলার অপরাধে দুই ডাম্পার (মিনি ট্রাক) চালককে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া বিকল করে দেয়া হয়েছে মাটি কাটার কাজে ব্যবহৃত ৪টি স্কেভেটর।
গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঢেমশা ইউনিয়নের নলিবিল এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ অভিযান পরিচালনা করেন।
ইউএনও অফিস সূত্র জানায়, উপজেলার ঢেমশা ইউনিয়নের নলিবিল এলাকায় একদল মাটি ব্যবসায়ী স্কেভেটর দিয়ে অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কেটে ইটভাটায় সরবরাহ করছে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার বিকালে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাটি কাঁটার কাজে ব্যবহৃত ৪টি স্কেভেটর বিকল করে দেয়। এছাড়া ২টি ডাম্পারসহ উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া ব্যবসায়ী পাড়া এলাকার আলী আহমদের ছেলে আবদুচ ছবুর (৩৫) ও একই এলাকার আবু তাহেরের ছেলে মো. মহিউদ্দীন (২৮) নামের দুই চালককে আটক করা হয়। পরে উভয়ের কাছ থেকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ডাম্পার ও চালকদের ছেড়ে দেয়া হয়।

 

 

পূর্বকোণ/ সুকান্ত

শেয়ার করুন
The Post Viewed By: 158 People

সম্পর্কিত পোস্ট