চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

অবশেষে সেই দুর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তাকে বদলি

৯ জানুয়ারি, ২০২০ | ৫:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া

পূর্বকোণে অনুসন্ধানী প্রতিবেদনের জের

অবশেষে সেই দুর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তাকে বদলি

দুর্নীতিবাজ রাঙ্গুনিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো জহির উদ্দিনকে অবশেষে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছে। তাঁর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে আসছিল শিক্ষক-শিক্ষিকারা। টাকা ছাড়া কোন ফাইলে স্বাক্ষর করেন না এই শিক্ষা কর্মকর্তা। আছে দুশ্চরিত্রের অভিযোগও। শিক্ষা অফিসের হিসাব সহকারী জয়শ্রী নাথসহ কয়েকজন প্রধান শিক্ষককে নিয়ে দীর্ঘদিন ধরে গড়ে তুলেছেন দুর্নীতি ও অনিয়মের সিন্ডিকেট। এই সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে আছে উপজেলার ১৫০ প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষক শিক্ষিকা। রাঙ্গুনিয়া উপজেলা শিক্ষা অফিসের ভয়াবহ দুর্নীতির অভিযোগ নিয়ে গত বছরের ২৯ ডিসেম্বর দৈনিক পূর্বকোণের শেষ পাতায় “ টাকা ছাড়তে হবে অঘোষিত আইন’ শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হবার পর টনক নড়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের।
গত মঙ্গলবার (৭ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে রাঙ্গুনিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিনকে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় বদলি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের অপর একটি সূত্র নিশ্চিত করেছে দৈনিক পূর্বকোণে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে অধিদপ্তর খোঁজখবর নেন। অধিদপ্তর তাকে দ্রুত বদলির সিদ্ধান্ত নেন। এদিকে গতকাল বুধবার শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিন আগামী সপ্তাহের মধ্যে ময়মনসিংহ জেলার ধোবাউরা উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করবেন বলে স্থানীয় সাংবাদিকদের কাছে জানিয়েছেন। গতকাল শিক্ষা কর্মকর্তার বদলির খবর ছড়িয়ে পড়লে শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের মাঝে স্বস্তি ফিরে আসে। অনেকেই সংবাদের জন্য দৈনিক পূর্বকোণকে ধন্যবাদ জানিয়েছেন। তবে শিক্ষা অফিসের দালাল চক্রের কয়েকজনকে হা হুতাশ করতে দেখা গেছে।

ভুক্তভোগীরা জানান, দীর্ঘদিন ধরে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিন ও হিসাব সহকারী জয়শ্রী নাথের কাছে শিক্ষক ও পরিচালনা কমিটি জিম্মি হয়ে পড়েছিল। তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পেয়ে এই প্রতিবেদক অনুসন্ধান চালালে ভয়াবহ অনিয়ম ও দুর্নীতির চিত্র উঠে আসে। জহির উদ্দিন গত বছরের ২২ মে রাঙ্গুনিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট