চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

জেএসসি পুনঃনিরীক্ষণের ফল ২৯ জানুয়ারি সাড়ে ১৪ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন

৯ জানুয়ারি, ২০২০ | ৫:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জেএসসি পুনঃনিরীক্ষণের ফল ২৯ জানুয়ারি সাড়ে ১৪ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন

সম্প্রতি প্রকাশিত হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফল। জেএসসি’র সাত বিষয়ের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে আবেদন করেছে ১১ হাজার ২৪ জন পরীক্ষার্থী। তারা ১৪ হাজার ৫৮৭ টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছে। পুনঃনিরীক্ষণের এই ফল প্রকাশিত হবে আগামী ২৯ জানুয়ারি। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ দৈনিক পূর্বকোণকে এ তথ্য নিশ্চিত করেছেন। বোর্ড সূত্র জানায়, গত ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত

পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়। এবার নির্ধারিত সময়ের মধ্যে ১১ হাজার ২৪ জন পরীক্ষার্থী ১৪ হাজার ৫৮৭ টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য জমা দিয়েছে। প্রাপ্ত তথ্য অনুসারে, এবারে পুনঃনিরীক্ষণের জন্য গণিত বিষয়ে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে। সেখানে জমা পড়েছে ৩ হাজার ৯০৫টি আবেদন। এরপর রয়েছে ইংরেজি বিষয়। ইংরেজি বিষয়ে আবেদন জমা পড়েছে ২ হাজার ৯৪৯ টি। বাংলাদেশ ও বিশ^ পরিচয় বিষয়ে আবেদন জমা পড়েছে ২ হাজার ৭৬৭টি।

একইভাবে, বিজ্ঞান বিষয়ে আবেদন জমা পড়েছে ২ হাজার ২৩৯টি। বাংলা বিষয়ে আবেদন জমা পড়েছে ১ হাজার ৬৩১ টি। ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে আবেদন জমা পড়েছে ৭৭৩ টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ে আবেদন জমা পড়েছে ৭৭৩ টি।

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট