চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণের খবর

৯ জানুয়ারি, ২০২০ | ৩:৪৪ পূর্বাহ্ণ

বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণের খবর

রেড ক্রিসেন্ট : দেশের শীতার্ত অসহায়, দরিদ্র, বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধী, শিশু এবং বিপদাপন্ন জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে এ পর্যন্ত শীতপ্রবণ পঞ্চগড়, চুয়াডাঙ্গা, যশোর, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, নীলফামারী, বগুড়া, জয়পুরহাট, রাজশাহী, কিশোরগঞ্জ, নেত্রকোনা,নোয়াখালী জেলাসহ দেশের ৬৪ জেলার ৩০ হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন সোসাইটির ডিজাস্টার ও রেসপন্স বিভাগ। যদি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে শীতার্ত এসব জনগণকে (কম্বল/শীতবস্ত্র, নগদ অর্থ) সহায়তা করতে আগ্রহী হোন, তাঁরা সরাসরি (রেড ক্রিসেন্ট সড়ক, জাতীয় সদর দফতর ,৬৮৪-৬৮৬, বড় মগবাজার, ঢাকা-১২১৭) এই ঠিকানায় অথবা ব্যাংকের মাধ্যমে; (হিসাব নাম: বি ডি আর সি এস মেইন কালেকশন একাউন্ট, একাউন্ট নম্বর: ২৪০০০০১৯১, ব্যাংকের নাম: সোনালী ব্যাংক, মগবাজার শাখা) অর্থ সহায়তা পাঠাতে পারেন। সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, এবছর দেশের ৬৪ জেলার শীতার্ত মানুষের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর থেকে ইতোমধ্যে ৩০ হাজার পিস্ কম্বল ও শীতবস্ত্র প্রেরণ করা হয়েছে। প্রয়োজনে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানান।

পি এইচ আমীন একাডেমী প্রাক্তন শিক্ষার্থী পরিষদ : দক্ষিণ কাট্টলী পি.এইচ. আমীন একাডেমীর প্রাক্তন শিক্ষার্থী পরিষদের উদ্যোগে গত ৪ জানুয়ারি বিদ্যালয় প্রাঙ্গণে গরীব অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন প্রাক্তন শিক্ষার্থী পরিষদের নব নির্বাচিত সভাপতি মো. নুরুল আমিন, নব নির্বাচিত সাধারন সম্পাদক মো. এরশাদুল আমিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অতুল কুমার রায়, ওয়াহিদুল আমীন, আবেদ মনছুর চৌধুরী, আফতাব মনি, আনোয়ারুল হক জসিম, নজরুল ইসলাম ভুঁইয়া, শামসুল ইসলাম খোকন, আলী হায়দার, আব্দুল লতিফ, সম্প্রতি সমাপ্ত ফ্যামেলি নাইট উদযাপন কমিটির সদস্য সচিব মো. মজিবুর রহমান, আশফাকুল আলম আশফাক, লায়ন মো. ইলিয়াছ, সাইমন রিয়াদ সামি, মো. মাসুদ ও জাবেদ চৌধুরী প্রমুখ।

‘পাঞ্চজন্য গীতাপাঠক ও যন্ত্রশিল্পী সমন্বয় পরিষদ : সংগঠনের কেন্দ্রীয় কমিটির দরিদ্রসেবা কার্যক্রমের অংশ হিসেবে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ গত ৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়। নগরীর চেরাগী পাহাড়স্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে শীতার্তদের কম্বল তুলে দেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক স্বদেশ চক্রবর্ত্তী, পৃষ্ঠপোষক অধ্যাপক বনগোপাল চৌধুরী, সভাপতি প্রদর্শন দেবনাথ, সহ সভাপতি সুধামা দাশ সুজন, সাধারণ সম্পাদক ছোটন চক্রবর্ত্তী, মিশন দত্ত সপু, বিনয় শীল (উত্তম), বাবুল দাশ, বিপ্লব দাশ প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট