চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টাকার জন্য জমিদারকে অপহরণ করল ভাড়াটিয়া

নিজস্ব প্রতিবেদক

৮ জানুয়ারি, ২০২০ | ১০:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামে অপহরণের ৪৮ ঘণ্টার মধ্যে এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ জানুয়ারি) মিরসরাই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত অপহরণকারীর নাম সরোয়ার হোসেন প্রকাশ মানিক (২৩)। এ সময় উদ্ধার করা হয় অপহৃত আবু তাহেরকে (৪৫)।

এজাহার সূত্রে জানা যায়, গত ৬ জানুয়ারি ঈদগাহ কাঁচা রাস্তার মাথা এলাকায় ভোর ৫টা ৫০ মিনিটে ফজরের নামাজ আদায় করার জন্য বের হন আবু তাহের। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা কতিপয় একদল যুবক তাকে ডিবি পুলিশ পরিচয় দেয়। পরে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে ৬৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় অপহৃতের স্ত্রী থানায় মামলা দায়ের করলে অভিযানে নামে পুলিশ। এতে অপহরণের ৪৮ ঘণ্টার মধ্যে মিরসরাই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে অপহৃত আবু তাহেরকে উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় অপহরণকারী দলের সরোয়ার হোসেন নামের এক সদস্যকে।

ডবলমুরিং থানার অপারেশন অফিসার এসআই মো. শাহীনুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত সরোয়ার হোসেন প্রকাশ মানিক অপহৃতের বিল্ডিংয়ের ভাড়াটিয়া ছিলেন। মূলত টাকার জন্যেই আবু তাহেরকে অপহরণ করা হয়। গ্রেপ্তারকৃত সরোয়ার নোয়াখালীর সুধারাম থানার পাক কিশোরগঞ্জ গ্রামের আবুল কাশেমের ছেলে। আজ বুধবার (৮ জানুয়ারি) সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য অপহরণকারী, অপহরণ কাজে ব্যবহৃত মাইক্রোবাস ও অস্ত্র উদ্ধারে অভিযান চলছে বলেও জানান তিনি।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট