চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয় : ইঞ্জিনিয়ার মোশাররফ

১৫ ডিসেম্বর, ২০১৯ | ৩:৫৮ পূর্বাহ্ণ

জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয় : ইঞ্জিনিয়ার মোশাররফ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম পি বলেন, বাঙালি জাতিকে মেধাশূন্য করতেই ৭১ এ বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। তিনি বলেন, হাজার বছরের পরাধীন বাঙালি জাতিকে বঙ্গবন্ধু তাঁর কালজয়ী নেতৃত্বে একটি সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জ¦তের বিনিময়ে স্বাধীনতা এনে দিয়েছেন। বাঙালির মুক্তিযুদ্ধ শুধুমাত্র সামরিক যুদ্ধ ছিলনা, এটাছিল একটি জনযুদ্ধ।

তিনি গতকাল শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সভায় প্রদান অতিথির বক্তব্য রাখছিলেন। পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, মো. আবুল কালাম আজাদ, আলহাজ জসিম উদ্দিন, এটিএম পেয়ারুল ইসলাম, দেবাশীষ পালিত, স্বজন কুমার তালুকদার, মহিউদ্দিন বাবলু, জসিম উদ্দিন শাহ, বেদারুল আলম চৌধুরী বেদার, আবুল কাশেম চিশতি প্রমুখ। এ উপলক্ষে সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের সভাপতি এমএ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট