চট্টগ্রাম মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

ভারত থেকে নৌবাহিনী প্রধান দেশে ফিরেছেন

১৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৩ পূর্বাহ্ণ

ভারত থেকে নৌবাহিনী প্রধান দেশে ফিরেছেন

ভারত সফর শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী গত বৃহস্পতিবার রাতে দেশে ফিরেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ কথা বলা হয়। সফরকালে নৌবাহিনী প্রধান ভারতের নৌবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে দু’দেশের মধ্যকার যৌথ প্রশিক্ষণ মহড়া ও শুভেচ্ছা সফর আয়োজন, সমুদ্র জরিপ কাজে পারস্পরিক সহযোগিতাসহ ভারত মহাসাগরীয় অঞ্চলে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোশিয়াম (আইওএনএস), আন্তর্জাতিক সমুদ্র মহড়া মিলান-২০২০ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়াও তিনি ভারতের প্রতিরক্ষা মন্ত্রী, প্রতিরক্ষা সচিব, সেনা ও বিমান বাহিনী প্রধান, সাউদার্ন ও ইস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসারের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

সফরের অংশ হিসেবে নৌবাহিনী প্রধান ভারতের ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল, দেশটির নৌবাহিনীর বিভিন্ন জাহাজ, প্রশিক্ষণ ঘাঁটি,গার্ডেন রিচ শীপবিল্ডার এন্ড ইঞ্জিনিয়ার্স (জিআরএসই) ও কোচিন শীপইয়ার্ড পরিদর্শন করেন। নৌ প্রধানের সফরের মধ্য দিয়ে ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ এবং বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশ্যে নৌ প্রধান গত ৭ ডিসে¤¦র ঢাকা ত্যাগ করেন।

The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট