চট্টগ্রাম মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

৬০ ভাগ বাংলায় লেখার দাবিতে পথসভা

১৪ ডিসেম্বর, ২০১৯ | ৩:২২ পূর্বাহ্ণ

৬০ ভাগ বাংলায় লেখার দাবিতে পথসভা

প্রধানমন্ত্রীর দুর্নীতিবিরোধী অভিযান স্থায়ী করতে সুশাসন প্রতিষ্ঠা ও আইন, সর্বোচ্চ আদালতের নির্দেশে নাম ফলকের উপরের ৬০ ভাগ বাংলায় লেখার দাবিতে ১২ ডিসেম্বর বিকাল ৪টায় নগরীর কাজীর দেওড়ি কাঁচা বাজারের সামনে ও স্টেডিয়ামের মোড়ে দুটি পথসভার আয়োজন করা হয়।
মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট, গণঅধিকার চর্চা কেন্দ্র, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, গণঅধিকার ফোরাম, জননেতা রহমতউল্লাহ ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, অবিনাশী-৭১ মুক্তিযুদ্ধ ও প্রয়াত নেতার সন্তান পরিষদ, মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক কমান্ড, নাজির কৃষœচন্দ্র চৌধুরী স্মৃতি সংসদ, ব্রিগেড- ৭১ সংগঠনের উদ্যোগে এ পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় সভাপতিত্ব করেন গণঅধিকার চর্চা কেন্দ্রের সমম্বয়ক মুক্তিযোদ্ধা নুরুল হুদা মাস্টার। বক্তব্য রাখেন ডা. মাহফুজুর রহমান, তাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সুযশময় চৌধুরী, মুক্তিযোদ্ধা মুন্সি, সোলায়মান খান, জসিমউদ্দিন মোবারক, মশিউর রহমান খান, এমএ হাশেম রাজু, শহীদুল ইসলাম রিপন, নিজামউদ্দিন, ভাষ্কর চৌধুরী, সরওয়ার আলম মনি, রুবা আহসান, ইঞ্জিনিয়ার সুমন, কাজী রাজেশ ইমরান, জয়নুদ্দিন জয়, বেলাল হোসেন, হাসান মো. মাসুদ প্রমুখ।

বক্তারা ডিসেম্বর মাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পূর্বেই দেশের সকল নামফলকের উপরে ৬০ ভাগ বাংলায় লেখার জন্য আদালতের নির্দেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পথসভা শেসে একটি মিছিল বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 132 People

সম্পর্কিত পোস্ট