চট্টগ্রাম শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০

সর্বশেষ:

সুফিয়ানের নগদ টাকা কমলেও বেড়েছে আয়

১৩ ডিসেম্বর, ২০১৯ | ৬:০৯ পূর্বাহ্ণ

সুফিয়ানের নগদ টাকা কমলেও বেড়েছে আয়

এক বছরে বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের নগদ টাকার পরিমাণ কমলেও আয় বেড়েছে। ২০০৮ সালে ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হলফনামার তথ্যে নগদ টাকার পরিমাণ ছিল ৫৯ লাখ ১৩ হাজার ৩০৭ টাকা। বর্তমানে তা কমে দাঁড়িয়ে ৫০ হাজার ৯৬ হাজার ৮৩৩ টাকা। কিন্তু আয় বেড়েছে। গত নির্বাচনে বাড়ি বা এপার্টমেন্ট, দোকান বা অন্যান্য ভাড়া খাত থেকে সুফিয়ানের আয় ছিল এক লাখ ৮৭ হাজার ৫শ টাকা। বর্তমানে এ খাত থেকে তার আয় দুই লাখ ১৫ হাজার ৬২৫ টাকা।

হলফনামার তথ্যে ব্যবসা খাতে বর্তমান আয় তিন লাখ দুই হাজার ৭শ টাকা। গত নির্বাচনে ছিল ২ লাখ ৫৫ হাজার ২৯৮ টাকা। পুরোনো ঘরের ভাঙা অংশ এবং ফার্নিচার বিক্রি থেকে বর্তমান আয় দেখিয়েছেন ৫ লাখ নয় হাজার ৩৩১ টাকা। গত নির্বাচনে একই খাতে আয় দেখিয়েছিলেন ৩ লাখ ৯৯ হাজার ৬৬৬ টাকা। স্থাবর সম্পত্তির মধ্যে অকৃষি জমি ও অর্জনকালীন আর্থিক মূল্য বর্তমানে ৩৩ লাখ ৭২ হাজার টাকা। এক বছর আগে ছিল ৮০ লাখ ৫৪ হাজার ২৬৭ টাকা। এখাতে স্ত্রীর নামে থাকা সম্পদের আর্থিক মূল্য ৮ লাখ ৩৩ হাজার স্থিতি রয়েছে। দালান (আবাসিক বা বাণিজ্যিক) অর্জনকালীন মূল্য হচ্ছে বর্তমানে ৫২ লাখ ৮৫ হাজার ২শ টাকা। এই খাতে স্ত্রীর রয়েছে ১৬ লাখ ৩০ হাজার টাকা। এক বছরে নিজের ও স্ত্রীর নামে থাকায় এই খাতে সম্পদের পরিমাণ স্থিতি রয়েছে। মৎস্য খাতে বর্তমানে আয় ৬৯ হাজার ৬৭ টাকা। এক বছরে এই খাতের আয় হেরফের হয়নি।
অস্থাবর সম্পদের মধ্যে বর্তমানে নগদ টাকার পরিমাণ ৫০ লাখ ৯৬ হাজার ৮৩৩ টাকা। এক বছর আগে ছিল ৫৯ লাখ ১৩ হাজার ৩০৭ টাকা।

বর্তমানে স্ত্রীদের নামে রয়েছে ১৯ লাখ ৯৯ হাজার ৬১৭ টাকা। এবং ১৩ লাখ ৯০ হাজার ৯৮০ টাকা। সুফিয়ানের মতো স্ত্রীদেরও নগর টাকা পরিমাণ কমেছে। ব্যবসার শেয়ারের পরিমাণ ৫ লাখ টাকা স্থিতি রয়েছে। নিজের ও স্ত্রীর নামে কার ও পিকআপের মূল্য যথাক্রমে ১৫ লাখ ২১ হাজার ৫৯৬ এবং ১ লাখ ৪০ হাজার টাকার পরিমাণ স্থিতি রয়েছে। নিজের নামে ৫০ হাজার টাকার মূল্যের স্বর্ণ রয়েছে। স্ত্রীদের নামে রয়েছে ৩০ হাজার ও এক লাখ টাকার স্বর্ণ। এক বছরে তাও স্থিতি রয়েছে। এক বছর আগে নিজের নামে আসবাবপত্র ছিল ১০ হাজার টাকার। বর্তমানে আসবাবেব মূল্য বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৬০ হাজার টাকা। তবে স্ত্রীদের নামে ১০ হাজার ও ৫০ হাজার টাকার স্থিতি রয়েছে।

The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট