চট্টগ্রাম শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০

সর্বশেষ:

কালো টাকার মালিকদের ঘুম হারাম হয়ে গেছে

১৩ ডিসেম্বর, ২০১৯ | ৬:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সংবাদ সম্মেলনে ড. রেজা কিবরিয়া

কালো টাকার মালিকদের ঘুম হারাম হয়ে গেছে

‘কালো টাকার মালিকদের ঘুম হারাম হয়ে গেছে। তারা এই টাকা কোথায় রাখবে তা নিয়ে চিন্তিত। নির্বাচন ছাড়া যে ভোট হতে পারে তা শুধুমাত্র বাংলাদেশে দেখলাম। নিরাপদ মানুষ যে জেলে যায়, তাও এখানে দেখা যায়। পেঁয়াজ ছাড়া যে রান্না হতে পারে তাও এদেশ থেকে শিখলাম।’ গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘বর্তমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষিত, উত্তরণের উপায়’ নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। নির্বাচনের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, নির্বাচনের আগের রাতে ভোট কেন্দ্র দখল হতে দেখেছি। এরপরও ভোটের দিন মানুষকে ভোট কেন্দ্রে ঢুকতে দেয়নি। অথচ একটি গণতান্ত্রিক দেশে ভোটের মাধ্যমে দেশের মালিকানা নিশ্চিত করে।

ঐক্যফ্রন্ট ভোটের অধিকারের জন্য কাজ করছে উল্লেখ করে ড. রেজা কিবরিয়া বলেন, ঐক্যফ্রন্ট ভোটের অধিকারের জন্য কাজ করছে। বর্তমানে বিভিন্ন দলের মানুষ ঐক্যফ্রন্টে যোগ দিয়েছে এবং আমাদের গণফোরামে আসছে। বর্তমানে দেশে শুধুমাত্র একটি শ্রেণির উন্নয়ন হচ্ছে। সমাজে আয় এবং সম্পদের বৈষম্য বেড়েছে। ব্যাংকিং খাতকে লুট করতে করতে শেষ

করে দিচ্ছে। সরকারের উপর কারো আস্থা নেই জানিয়ে তিনি বলেন, এখন সরকারের উপর কারো আস্থা নেই। কোন হত্যা হলে, নিহতের পরিবার মিডিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে। আবরারকে হত্যার আদেশ কারা দিয়েছে প্রশাসন কিন্তু তাদের নাম প্রকাশ করেনি। বর্তমানে রাজনৈতিক ক্ষমতা থাকলে যে কোন কুকর্ম করা যায়। এই সরকার তা প্রমাণ করেছে।

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেন, বাজেট অধিবেশনে আমি বলেছিলাম, এটা গরীব বান্ধব বাজেট না। এই বাজেট ধনীকে আরো ধনী এবং গরীবকে আরো গরীব করবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এমন হতে দিতেন না। এছাড়া, এই বাজেটে কোন দিক নির্দেশনা নেই। দেশ থেকে যে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে, তা কিভাবে ফিরিয়ে আনা যাবে তার কোন দিক নির্দেশনা নেই।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি মহসিন রশিদ। এসময় উপস্থিত ছিলেন গণফোরামের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান জাহাঙ্গীর ও জানে আলম এবং গণফোরাম চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মুজিবুল হক।

The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট