চট্টগ্রাম শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০

সর্বশেষ:

ব্রিটিশ কাউন্সিলের ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড অর্জন করল কাজেম আলী স্কুল এন্ড কলেজ

১৩ ডিসেম্বর, ২০১৯ | ৫:৩৯ পূর্বাহ্ণ

ব্রিটিশ কাউন্সিলের ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড অর্জন করল কাজেম আলী স্কুল এন্ড কলেজ

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ‘কানেক্টিং ক্লাশরুমস’র অধীনে ইন্টারশনাল স্কুল এওয়ার্ড (আইএসএ) পেয়েছে দেশের ১৬৮ টি শিক্ষা প্রতিষ্ঠান। মানসম্মত শিক্ষা প্রদান ও শিক্ষার্থীবান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণ করায় এ পুরস্কার দেওয়া হয়। রাজধানীর হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে সম্প্রতি আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধান অতিথি ছিলেন।

বাংলাদেশের স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থী এবং শিক্ষকদের যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে অংশগ্রহণমূলক কর্মকা-ে অংশ নেওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে ‘কানেক্টিং ক্লাশরুমস’ প্রোগ্রাম।

নিরাপদ এবং অর্ন্তভূক্তিমূলক পৃথিবী তৈরিতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই প্রোগ্রাম গুরুত্বপূর্র্ণ উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাশরুমস প্রোগ্রাম শিক্ষক এবং শিক্ষার্থীদের বিভিন্ন দেশের সংস্কৃতি, শিক্ষা ব্যবস্থাসহ নানা বিষয়ে জানতে সাহায্যে করে।’

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক আহমেদ সাজ্জাদ রশিদ, ডেপুটি ব্রিটিশ হাইকমিশনার কানবার হুসেন বর, ব্রিটিশ কাউন্সিলের রিজিওনাল ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) এড্রিয়ান চ্যাডউইক, ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর টম মিশসা, ডিরেক্টর (এডুকেশন) ডেভিড মেনার্ড এবং হেড অব স্কুলস মোশাররফ তানসেন।
প্রসঙ্গত, ২০১৭ সালে ডিসেম্বর রাউন্ডে কাজেম আলী স্কুল এন্ড কলেজ মর্যাদাপূর্ণ এই পুরস্কার অর্জন করে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট