চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

১০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা পরিবেশ অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর, ২০১৯ | ১২:৪২ অপরাহ্ণ

দশ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। নবায়ন বিহীন পরিবেশগত ছাড়পত্র, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পাহাড় কর্তনের অপরাধে এ জরিমানা করা হয়। বুধবার (১১ ডিসেম্বর) শুনানির মাধ্যমে এ জরিমানা ধার্য্য করেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন।

ছাড়পত্রে শর্তভঙ্গ করায় অভিযুক্ত নোয়াখালীর গ্লোব বিস্কুট এন্ড ডেনরী মিল্ক লিমিটেডকে ১ লক্ষ টাকা, ফেনীর স্টার লাইন অটো রাইস ফুডস এন্ড বেভারেজকে ১ লক্ষ টাকা, ব্রাহ্মণবাড়ীয়ার প্রিসিশন এনার্জি লিমিটেডকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জানা যায়, ছাড়পত্র নবায়ন বিহীন থাকায় অভিযুক্ত ফেনীর মেসার্স দেশ ব্রিক্স ম্যান’কে ২ লক্ষ টাকা, ফেনীর মেসার্স সততা ব্রিক্স ম্যানুকে ২ লক্ষ টাকা, কক্সবাজার টেকনাফের মেসার্স ফোর স্টার ব্রিক্সকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ছাড়পত্রবিহীন অভিযুক্ত ফেনী সদরের হোটেল বেস্ট ইনকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়াও পাহাড় কাটার দায়ে অভিযুক্ত কক্সবাজার সদেরের আনোয়ার হোসেনকে ১ লক্ষ ২০ হাজার টাকা, বলু মিয়াকে ১০ হাজার টাকা, নাসির হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন বলেন, পরিবেশগত ছাড়পত্র নবায়ন বিহীন, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পাহাড় কর্তনের অপরাধে ৩ ব্যক্তি ও ৭টি প্রতিষ্ঠানকে ১০ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদেশ প্রতিপালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সর্তক করেন তিনি। 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট