চট্টগ্রাম রবিবার, ০৯ আগস্ট, ২০২০

সর্বশেষ:

তিন দিনের অনশনে অসুস্থ ১১ পাটকল শ্রমিক

১২ ডিসেম্বর, ২০১৯ | ১১:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তিন দিনের অনশনে অসুস্থ ১১ পাটকল শ্রমিক

মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে আমিন জুট মিলের গেটে পাটকল শ্রমিকদের অনশন এখনো অব্যাহত রয়েছে। আজ (১২ ডিসেম্বর) নিয়ে টানা তিন দিন ধরে চলছে এই অনশন। অথচ কারো কাছ থেকে  কোনো প্রকার আশ্বাস পাননি শ্রমিকেরা। ইতিমধ্যে ১১ জন শ্রমিক অসুস্থ হয়েছেন। ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে ও ২ জনকে পাঠানো হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।

আমিন জুট মিলের শ্রমিক মো. কালাম জানান, যত সময় যাচ্ছে নিজেদের তত অভাগা মনে হচ্ছে। নানা ধরনের আন্দোলন করেও ন্যায্য দাবি আদায় করতে পারিনি। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দাবি আদায়ের জন্য আমরা অনশনে বসেছি। অনশনে ১১ জন অসুস্থ হয়েছে। কিন্তু কারো কাছ থেকে কোনো আশ্বাস পাচ্ছি না। আমাদের বেঁচে থাকা না থাকাতে যেন কারো কিছুই যায় আসে না। তিনি আরো জানান, আমরা গত চার বছর ধরে যে দাবি করছি, তা অন্যায় কিছু নয়। দৈনিক ৩০০ টাকা মজুরিতে দেশে কোনো শ্রমিক নেই। সরকার কেন আমাদের দাবি মানছে না, তা বুঝতে পারছি না। উনারা দাবি মানছেন না, দাবি নিয়ে আমাদের সাথে কোনো আলোচনা করছেন না। কিন্তু বলছেন, আমাদের আন্দোলনে সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আন্দোলন বন্ধ করতে। এটা কী সম্ভব! ন্যায্য দাবি আদায় করতে গিয়ে যদি অনশনে মরে যাই, তাতেও আপত্তি নেই।

উল্লেখ্য, মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে গত ১০ ডিসেম্বর আমিন জুট মিলের গেটের সামনে চট্টগ্রামের পাটকল শ্রমিকরা আমরণ অনশনে বসেন।  আজ প্রায় তিন ধরে চলছে এই অনশন।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 161 People

সম্পর্কিত পোস্ট