চট্টগ্রাম বুধবার, ১২ আগস্ট, ২০২০

সর্বশেষ:

বহদ্দারহাট কাঁচাবাজারে দিনের বেলায় ওয়াসার খোঁড়াখুড়িতে জনদুর্ভোগ

১২ ডিসেম্বর, ২০১৯ | ৩:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বহদ্দারহাট কাঁচাবাজারে দিনের বেলায় ওয়াসার খোঁড়াখুড়িতে জনদুর্ভোগ

ওয়ার্ড ৪, চান্দগাঁও

নগরীর বহদ্দারহাট কাঁচা বাজারের সামনে দিনের বেলায় ওয়াসার খোঁড়াখুড়িতে ক্ষোভ প্রকাশ করেছেন পথচারী ও সাধারণ যাত্রী। রাতের পরিবর্তে দিনের বেলায় কাজ করার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। এতে একদিকে যেমন মানুষের সময় নষ্ট হচ্ছে, অন্যদিকে পোহাতে হচ্ছে দুর্ভোগ। নগরীর বহদ্দারহাট কাঁচা বাজারের সামনে ওয়াসার খোঁড়াখুড়িতে মানুষের এ দুর্ভোগ সৃষ্টি হচ্ছে বলে জানান এলাকাবাসী। তবে বিশেষ এরেজমেন্টের কারণে দিনের বেলা কাজ করতে হচ্ছে এবং আগামী একমাস এ কাজ করতে হবে বলে জানিয়েছে চট্টগ্রাম ওয়াসা।

এ সম্পর্কে চট্টগ্রাম কলেজের শফিউল আলম জিকু নামের এক শিক্ষার্থী জানান, আমি প্রতিদিন এই পথে যাতায়াত করি। কয়েকদিন ধরে দেখছি রাস্তাটি কেটে রেখেছে। ফলে আমাদের দীর্ঘ যানজটের মধ্যে পড়তে হচ্ছে। বুধবার দুপুরে বাসায় যাওয়ার সময় বহদ্দারহাট এসে অনেক্ষণ জ্যামে আটকে ছিলাম। তিনি আরো বলেন, একদিকে এমনিতেই হকাররা ফুটপাত দখল করে রেখেছে। আর রাস্তায় এসব খোঁড়াখুড়ির যন্ত্রণায় আমরা সাধারণ যাত্রী ও পথচারীরা চরম ভোগান্তিতে রয়েছি। ওয়াসা যেন মানুষকে কষ্ট দেয়ার পণ নিয়েই কাজে নেমে পড়েছে। প্রতিনিয়ত তাদের সমন্বয়হীন কাজে অতিষ্ঠ সাধারণ মানুষ। যেখানে ব্যস্ত সড়কে রাতে কাজ করার কথা, সেখানে তারা দিনে কাজ করে রীতিমতো মানুষকে দুর্ভোগে ফেলে দিয়েছে। সাধারণ মানুষ এ নিয়ে তীব্র সমালোচনা করছেন।

চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, আমরা সাধারণত ওয়াসার পাইপ বসানোর সময় রাতে কাজ করে দিনে যান চলাচলের ব্যবস্থা করে দিই। কিন্তু বহদ্দারহাট কাঁচা বাজারের পাশে একটি কালভার্ট রয়েছে, ওটার নিচ দিয়ে দুটি পাইপ ডুকবে। এজন্য বিশেষ এরেজমেন্ট করতে হচ্ছে। তাই এখানে দিনের বেলাও আমাদের কাজ করতে হচ্ছে। এর কোন বিকল্প নেই। ওই এলাকায় আমাদের প্রায় এক মাসের মত কাজ চলবে। ওই সময়টুকুতে জায়গাটি দখল করেই আমাদের কাজ করতে হবে।

The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট