চট্টগ্রাম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সর্বশেষ:

প্রধানমন্ত্রী মানবাধিকারের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন : ডিসি

১১ ডিসেম্বর, ২০১৯ | ১:২৪ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী মানবাধিকারের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন : ডিসি

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াছ হোসেন বলেছেন, বাংলাদেশে তৃতীয় লিঙ্গের স্বীকৃতি প্রদান করে প্রধানমন্ত্রী মানবাধিকারের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে একটি মানুষও না খেয়ে থাকবে না। কেউ গৃহহীন থাকবে না। সবার অধিকার নিশ্চিত করা হবে। বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্বে মানবাধিকারের বিরল নজির স্থাপন করেছেন।- বাসস

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন ও র‌্যালিশেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চট্টগ্রাম মহানগর-এর সাধারণ সম্পাদক এডভোকেট জামাল হোসেনসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আশ্রয়হীনকে ঘর তৈরি করে দিয়েছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের ভাতা ও আশ্রয় দিয়েছে, বিধবা ও বয়স্ক মানুষের আশ্রয়, ভাতা ও চিকিৎসার ব্যবস্থা করে মানবাধিকার নিশ্চিত করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ অটিজম বিষয়ে ইতোমধ্যে বিশ্বে নজির স্থাপন করেছেন, যা বিশ্ব মানবাধিকার সংস্থা কর্তৃক বহুল প্রশংসিত হয়েছে। ।

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট