চট্টগ্রাম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সর্বশেষ:

বৃহস্পতিবার শুরু হচ্ছে ১১তম চট্টগ্রাম ফার্নিচার মেলা

১০ ডিসেম্বর, ২০১৯ | ৯:২৫ অপরাহ্ণ

বৃহস্পতিবার শুরু হচ্ছে ১১তম চট্টগ্রাম ফার্নিচার মেলা

 

 

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার থেকে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ১১তম এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মঙ্গলবার দুপুরে নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ফার্নিচার মালিক সমিতি, চট্টগ্রাম বিভাগের নেতারা।

সমিতির সভাপতি সৈয়দ এএসএম নুর উদ্দিন ‍ও মেলা উপ-কমিটির আহবায়ক মাকসুদুর রহমান জানান, মেলায় বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, ভ্যাট কমিশনার মো. এনামুল হক ও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব মো. ইলিয়াছ সরকার।

সংবাদ সম্মেলনে জানান হয়, বৃহস্পতিবার থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় এবারের মেলায় সারাদেশ থেকে ৩১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। দর্শনার্থীদের জন্য এই মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় জনপ্রতি প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

সংবাদ সম্মেলনের নানা আয়োজনের তথ্য তুলে ধরে মেলার আয়োজক কর্তৃপক্ষ জানান, এবারের মেলার প্রতিপাদ্য বিষয় হচ্ছে “ আমরা বৃদ্ধাশ্রম চাইনা”। তাই প্রতিপাদ্যের প্রতি সম্মান জানিয়ে মেলায় আগত ষাটোর্ধ্ব দম্পতিদের বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ রাখা হয়েছে। সিনিয়র সিটিজেনদের জন্য থাকছে সন্মাননা। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্লে জোন, ফটোবুথসহ আরো অনেক কিছু।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মেলায় অংশ নেয়া কিছু কিছু প্রতিষ্ঠান ফ্রি ডেলিভারির সুবিধা রেখেছেন। মেলার লক্ষ্য ও উদ্দেশ্য হলো দেশীয় ফার্নিচারের গুণগত মান ও ডিজাইন দেশি-বিদেশি ক্রেতাদের সামনে উপস্থাপন করা এবং বিদেশে পণ্যের বাজার সম্প্রসারণ করা। ফার্নিচার শিল্পে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ২০ লাখ লোকের কর্মসংস্থান হওয়ার পাশাপাশি এই শিল্প দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে বলে উল্লেখ করেন আয়োজক সমিতি।-বিজ্ঞপ্তি।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 285 People

সম্পর্কিত পোস্ট