চট্টগ্রাম রবিবার, ০৯ আগস্ট, ২০২০

সর্বশেষ:

রাস্তা-ফুটপাতে প্রতিবন্ধকতা বরদাস্ত করা হবে না

১০ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৮ পূর্বাহ্ণ

কাঁচাবাজারের নতুন ভবন উদ্বোধনকালে মেয়র

রাস্তা-ফুটপাতে প্রতিবন্ধকতা বরদাস্ত করা হবে না

নগরীর চকবাজার কাঁচাবাজার এর নতুন ভবন উদ্বোধন করলেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। গতকাল সোমবার দুপুরে নতুন ভবনের ফলক উম্মোচন করে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র। সাড়ে ১০ গ-া চসিক জায়গার উপর ৭ তলা ফাউন্ডেশনের মধ্যে ৩ তলা পর্যন্ত নির্মিত হয়েছে। এই নির্মাণ কাজে চসিকের ব্যয় হয়েছে ৫ কোটি ৯৭ লক্ষ টাকা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে এই ভবন নির্মিত হয়েছে। এই উপলক্ষে আয়োজিত সমাবেশে মার্কেটে দোকান বরাদ্দ প্রাপ্তদেরকে সাত কর্মদিবসের মধ্যে দোকানের মালিকানা বুঝিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন সিটি মেয়র। তিনি বলেন, চট্টগ্রাম নগরীতে ৭০ লক্ষ লোক বসবাস করে। জনসংখ্যার তুলনায় এই নগওে মার্কেট খুবই নগন্য। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ও জিনিসপত্র ক্রয় করতে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হয়। এই ভোগান্তি লাঘবে সিটি কর্পোরেশন নগরীর বিভিন্ন এলাকায় আধুনিক রুচিশীল, মানসম্মত মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছে। পরিচ্ছন্ন, পরিবেশ বান্ধব, নিরাপদ ও বসবাসযোগ্য নগর প্রতিষ্ঠার কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, রাস্তা, ফুটপাতের উপর কোনো হকার বসতে পারবে না। এই ফুটপাত পথচারীদের এবং গাড়ি চলাচলের পথ। এতে প্রতিবন্ধকতা কোনোক্রমে বরদাস্ত করা হবে না। এই ব্যাপারে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা আনজু, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, মনিরুল হুদা নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, চকবাজার কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সোলেয়মান ও সমিতির সহ সভাপতি নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এরপর সিটি মেয়র চকবাজার ধনি পুল উদ্বোধন করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট