চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুর্নীতিবিরোধী দিবসে বিভাগীয় কমিশনার

দেশকে দুর্নীতিমুক্ত করতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৮ পূর্বাহ্ণ

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান দেশকে দুর্নীতিমুক্ত করতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন। গতকাল সোমবার সকাল নয়টায় জেলা শিল্পকলা একাডেমিতে ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ প্রতিপাদ্যে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন ও আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতি প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে। শুধু সরকার নয় আমরা যে যেখানে আছি এই ব্যাধির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। তাছাড়া জনগণের মাঝে সচেতনতা তৈরি করাও জরুরী। এর আগে সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। পরে বেলুন উড়িয়ে কর্মসূচি উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার।

চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনের পরিচালক মাহমুদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আবুল ফয়েজ, সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরেআলম মিনা প্রমুখ।
২০০৩ সালে সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষে জাতিসংঘ ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। পরে ২০০৭ সাল থেকে বিশ্বজুড়ে দিবসটি পালন শুরু হয়। বাংলাদেশে ২০১৭ সাল থেকে সরকারিভাবে দিবসটি পালন করা হচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট