চট্টগ্রাম সোমবার, ০৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

অটোরিকশায় ঝুলবে মালিক চালকের পরিচয়পত্র

৯ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অটোরিকশায় ঝুলবে মালিক চালকের পরিচয়পত্র

অপরাধ প্রবণতা কমাতে নগরীর অটোরিকশাগুলোতে মালিক-চালকের নাম ও ঠিকানা সম্বলিত পরিচয়পত্র রাখার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে নগর ট্রাফিক বিভাগ। গতকাল রবিবার সকাল ১১ টায় নগরীর কাতালগঞ্জে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন নগর ট্রাফিকের অতিরিক্ত কমিশনার মোস্তাক আহমেদ। এ সময় বেশ কয়েকটি অটোরিকশাতে মালিক-চালকের নাম ও ঠিকানা সম্বলিত পরিচয়পত্র লাগিয়ে দেয় ট্রাফিক পুলিশের সদস্যরা। ট্রাফিকের উত্তর বিভাগের পরিদর্শক (প্রশাসন) মহিউদ্দিন পূর্বকোণকে বলেন, ‘নগর যাতায়াতের ঝামেলাবিহীন মাধ্যম হিসেবে পরিচিত সিএনজি অটোরিকশা। নগরীতে প্রায় ১৩ হাজার সিএনজি অটোরিকশা আছে। মাঝে মধ্যে এসব অটোরিকশা ব্যবহার করে বিভিন্ন অপরাধ সংঘটিত হয়। এছাড়া বেশকিছু অসাধু চালকরা যাত্রীদের

জিম্মি করে হয়রানি করে থাকে। কিন্তু থানায় অভিযোগ করতে এসে যাত্রীরা অনেক সময় সিএনজির নম্বর ও চালকের নাম বলতে পারেন না। যাত্রীদের সুবিধার্থে ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে ট্রাফিক বিভাগ এ বিশেষ উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের মাধ্যমে প্রতিটি সিএনজি অটোরিকশায় মালিক-চালকের নাম ও ঠিকানা সম্বলিত পরিচয়পত্র নিশ্চিত করা হবে। চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পো মালিক সমিতি, চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পো ফুলস্টপ মালিক সমিতি ও চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাথে একাধিকবার বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন এ কার্যক্রম উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) আমীর জাফর, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) মোহাম্মদ তারেক আহমেদ, মেট্রোপলিটন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল, সিএনজি অটোরিকশা অটোটেম্পোর সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সিএনজি অটোরিকশা অটোটেম্পোর ও ফোরস্ট্রোক মালিক সমিতির মনির হোসেন।

The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট