চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৬ আগস্ট, ২০২০

সর্বশেষ:

স্পিড ব্রেকার নেই, ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার শিক্ষার্থীদের

৯ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৩০ নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড

স্পিড ব্রেকার নেই, ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার শিক্ষার্থীদের

নগরীর সদরঘাট থানাধীন পূর্ব মাদারবাড়ি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এখনো নির্মাণ হয়নি স্পিড ব্রেকার বা গতিরোধক। ফলে এখনো ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের রাস্তা পারাপার করতে হচ্ছে। স্কুলের সামনে প্রতিনিয়ত চলাচল করছে ভারী ও দ্রুত গতির যানবাহন। তাই যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে জানান স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। সিটি কর্পোরেশনের এই শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও এই এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্ডেনসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিড ব্রেকার না থাকায় ঝুঁকি নিয়েই শিক্ষার্থীদের রাস্তায় চলাচল ও পারাপার করতে হয়।

এ সম্পর্কে পূর্ব মাদারবাড়ি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমান জানান, এই সড়ক দিয়ে প্রতি নিয়ত যানবাহন চলাচল করছে। এরই মধ্যে শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করতে হচ্ছে। রাস্তা পারাপার করতে গিয়ে যদি কোন শিক্ষার্থী দুর্ঘটনার শিকার হয় এর দায় কে নেবে? তাই স্কুলের সামনে দ্রুত সময়ের মধ্যে একটি স্পিড ব্রেকার নির্মাণের জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন করছি।

জানতে চাইলে ৩০ নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজাহারুল ইসলাম চৌধুরী বলেন, পূর্ব মাদারবাড়ি এলাকায় রাস্তার পাশে প্রাইমারি, কিন্ডার গার্ডেনসহ অনেকগুলো স্কুল রয়েছে। তবে এসব স্কুলের সামনে কোন স্পিড ব্রেকার না থাকায় যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেন তিনি। এছাড়াও সড়কের উভয়পাশে গাড়ি রেখে রাস্তা দখল এবং দিনের বেলা কাভার্ডভ্যান ও ট্রাক চলাচলের বিষয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন। কাউন্সিলর আরো বলেন, আমি এ নিয়ে ডিসি (ট্রাফিক) বরাবর একটি চিঠিও দিয়েছি, যাতে স্কুলের সামনে দ্রুত স্পিড ব্রেকার নির্মাণ করা হয়। চিঠি দেয়ার পরও ট্রাফিক বিভাগ এ বিষয়টি কেন নজরে আনছে না তা বুঝতে পারছি না।

The Post Viewed By: 200 People

সম্পর্কিত পোস্ট