চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ জুলাই, ২০২০

সর্বশেষ:

সন্দ্বীপে চেয়ারম্যান মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:১৬ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

সন্দ্বীপে চেয়ারম্যান মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সন্দ্বীপে মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবর্তিত চেয়ারম্যান মেধাবৃত্তি ২০১৯ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ৬ ডিসেম্বর শুক্রবার সকাল ১০ টা হতে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হয়েছে। সাউথ সন্দ্বীপ আবেদা ফয়েজ বালিকা স্কুল ও মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যলয়ের দুটি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

এ বছর সন্দ্বীপের দক্ষিনাঞ্চলের ৫ টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষার ব্যবস্থাপনা সচিব মাষ্টার জহিরুল ইসলাম ও প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক বিবি জয়নাব বেগম জানান, এবার ৪র্থ শ্রেণির হতে ২৪৫ জন, ৫ম শ্রেণি হতে ২৭৯ জন , ষষ্ঠ শ্রেণির বিদ্যালয় হতে ১৭০ জন ও মাদ্রসা হতে ৪৫ জন সহ মোট ৭৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

বৃত্তি পরীক্ষার উদ্যোক্তা মাইটভাঙ্গা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান বলেন, বৃত্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার প্রতিযোগীতা বৃদ্ধি পায় ও লেখাপড়ায় প্রেষণা সৃষ্টি হয়। এই বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সাথে তাদের মা’দেরও পুরুস্কৃত করা হয়েছে। মুছাপুর বদিউজ্জামান হাই স্কুলের প্রাধান শিক্ষক আনোয়ারুল কবির ও সহকারী প্রধান শিক্ষক মাষ্টার বিকাশ চন্দ্র সাহা, মাইটভাঙ্গা উচ্চ বিদ্যলয়ের সহ প্রাধান শিক্ষক মো. রফিকুল ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, প্রবীন আওয়ামীলীগ নেতা ও শিক্ষক গোলাম তোয়হা সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, প্রেসক্লাবের সভাপতি মো. রহিম উল্লাহ,সংবাদকর্মী ইলিয়াছ সুমন ও সাংবাদিক নজরুল নাঈম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 113 People

সম্পর্কিত পোস্ট