চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০

সর্বশেষ:

দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দূর করতে হবে ইংরেজি ভীতি

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৭ পূর্বাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি সেমিনারে জহিরুল ইসলাম

দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দূর করতে হবে ইংরেজি ভীতি

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘ইংলিশ স্টাডিজ এন্ড প্রফেশনাল ডাইভারসিটি’ শীর্ষক দিনব্যাপী সেমিনার। সম্প্রতি নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ইংরেজি বিভাগ এই সেমিনারের আয়োজন করে। এতে বিভাগের সব শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে আইসিডিডিআরবির মানবসম্পদ শাখার ম্যানেজার মো. জহিরুল ইসলাম ইংরেজি শেখার নানা কৌশল তুলে ধরে বলেন, আমাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ইংরেজি ভাষার ভীতি দূর করতে হবে। তিনি আরও বলেন, বেশ কিছু কৌশল রপ্ত করা গেলে যে কেউ এই ভাষায় পারদর্শীতা অর্জন করতে পারেন। প্রতিদিন কিছু না কিছু লেখা, নতুন নতুন শব্দ নোটবুকে টুকে রাখা, ইংরেজি ম্যাগাজিন পড়া, বক্তব্য শোনাসহ বিভিন্ন বিষয়ে আগ্রহ সৃষ্টি করতে হবে।

ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রধান অতিথি সিআইইউর স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ।

অনুষ্ঠান কোর্ডিনেটর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. সাইফুল আসপিয়া বলেন, ইংরেজি শেখার জন্য প্রচুর অনুশীলন করতে হবে। এই ধরণের আয়োজন শিক্ষার্থীদের মনোভীতি দূর করে তাদের আত্মবিশ্বাসী করে গড়ে তুলবে বলে আমার বিশ্বাস। অনুষ্ঠানে ইংরেজি বিভাগের প্রভাষক তাফরিহা তারান্নুম সেঁজুতির উপস্থাপন সবার নজর কাড়ে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট