চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০

সর্বশেষ:

দেশসেরা ইঞ্জিনিয়ার হতে চান লিয়াকত ওমর

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৭ পূর্বাহ্ণ

হারুনুর রশিদ ছিদ্দিকী, পটিয়া

পটিয়া শুক্রবারের প্রতিবেদন

দেশসেরা ইঞ্জিনিয়ার হতে চান লিয়াকত ওমর

বুয়েট, মেডিকেলসহ দেশসেরা সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন পটিয়ার শোভনদ-ীর রশিদাবাদ এলাকার লিয়াকত ওমর রায়হান। তার সাফল্যের ধারা অব্যাহত রাখতে সবার কাছে দোয়া চেয়েছেন প্রবাসী পিতা ওমর ছৈয়দ ও রত্নগর্ভা মা সেলিনা ওমর।

লিয়াকত ওমর রায়হান মেডিকেলের ভর্তি পরীক্ষায় সম্মিলিত ফলাফলে ৬০৩০তম, বুয়েটে ২৫০তম, চুয়েটে ৫৭তম, ঢাকা বিশ্বিবদ্যালয়ে ৬২০তম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৯০তম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৪৭তম স্থান অধিকার করে ভর্তির যোগ্যতা অর্জন করে। লিয়াকত ওমর রায়হান জানিয়েছে, দেশকে একটি উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে হলে প্রয়োজন প্রযুক্তিজ্ঞানসম্পন্ন জনশক্তির। সেজন্য সে বুয়েটেই ভর্তি হবার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, লিয়াকত ওমর রায়হান ৫ম ও ৮ম শ্রেণিতে জিপিএ-৫সহ ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে। ২০১৭ সালে বিজিসি ট্রাস্ট স্কুল এন্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ-৫ ও চলতি বছর চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ নিয়ে উত্তীর্ণ হয়। ২ ভাই ও ১ বোনের মধ্যে ওমর রায়হান সবার ছোট। তার বড় ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এবং বোন (গৃহিণী) চট্টগ্রাম কলেজে মাস্টার্সে অধ্যয়নরত। একজন দেশপ্রেমিক ভাল মানুষ হবার জন্য সবার দোয়া চেয়েছেন লিয়াকত ওমর রায়হান।

The Post Viewed By: 220 People

সম্পর্কিত পোস্ট