চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সিভাসু রেজিস্ট্রারকে হুমকি প্রক্টর অফিসের কর্মচারীর !

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৩৯ পূর্বাহ্ণ

সিভাসু রেজিস্ট্রারকে হুমকি প্রক্টর অফিসের কর্মচারীর !

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) রেজিস্ট্রারসহ কয়েকজন সিনিয়র কর্মকর্তার সঙ্গে অশোভন আচরণের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসের এক কর্মচারীর বিরুদ্ধে। -বাংলানিউজ

রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম ও অন্য সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে অশোভন আচরণ এবং উচ্চমান

সহকারী উমায়ের হোসেনকে ‘জুতা পেটার’ হুমকি দেওয়ায় প্রক্টর অফিসের সিনিয়র অফিস সহকারী নজরুল ইসলামকে শোকজ নোটিশও দিয়েছে কর্তৃপক্ষ।
সোমবার সিভাসু রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমামের সই করা ওই শোকজ নোটিশে আগামী তিন কার্য দিবসের মধ্যে প্রক্টর অফিসের কর্মচারী নজরুল ইসলামকে অভিযোগের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, গত ৩০ নভেম্বর দুপুরে সিভাসুর ভর্তি পরীক্ষা শেষে রেজিস্ট্রার অফিসের সংরক্ষিত কক্ষে প্রবেশ করে রেজিস্ট্রারসহ অন্য কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণসহ চাকরি শৃঙ্খলা পরিপন্থি অশোভনীয় বাক্য বিনিয়ম করেন নজরুল ইসলাম।

এছাড়াও রেজিস্ট্রার অফিসের উচ্চমান সহকারী উমায়ের হোসেনকে ‘জুতা পেটার’ হুমকি দেন তিনি। যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

নোটিশে আরও উল্লেখ করা হয়, গত ১ ডিসেম্বর বেলা ১১টার দিকে রেজিস্ট্রার অফিসের সিনিয়র অফিস সহায়ক মো. হান্নানের সঙ্গে অশোভন আচরণ এবং স্টুডেন্ট ডিসিপ্লিন কমিটির সভার চিঠি টুকরো টুকরো করে ডাস্টবিনে ছুড়ে ফেলে কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করেছেন নজরুল ইসলাম।

‘বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সম্পর্কে অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর বিধি ২(খ) অনুযায়ী অসদাচরণভুক্ত অপরাধ। তাই আপনার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যা আগামী তিন কার্য দিবসের মধ্যে দেওয়ার নির্দেশ দেওয়া হলো।’
এ বিষয়ে জানতে চাইলে সিভাসু রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম জানান, কোনো কর্মচারী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া স্বাভাবিক বিষয়। কয়েকটি অভিযোগে ওই কর্মচারীর বিরুদ্ধে শোকজ নোটিশ ইস্যু করা হয়েছে। বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ‘এটি একেবারে স্বাভাবিক বিষয়। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়’ যোগ করেন তিনি।

The Post Viewed By: 206 People

সম্পর্কিত পোস্ট