চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আইসিটি আইনে মামলা

রাঙামাটির ট্রিপল মার্ডার : অজ্ঞাতদের আসামি করে মামলা

নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর, ২০১৯ | ১০:৪০ অপরাহ্ণ

রাঙামাটিতে হাত-পা বেঁধে মাথায় গুলি করে ট্রিপল মার্ডারের ঘটনার দুইদিন পর পুলিশ বাদি হয়ে রাজস্থলী থানায় হত্যা মামলা দায়ের করেছে। নিহতদের পরিচয় স্বনাক্ত না হওয়ায় রাজস্থলী থানার এসআই মো. শাহআলম বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে এই হত্যা মামলাটি দায়ের করেছেন।

রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মো. মফজল আহাম্মদ খান জানান, দণ্ড বিধি ৩০২/৩৪ ধারায় বুধবার রাতে রাজস্থলী থানায়  মামলা হলে থানার ওসি তদন্ত ছৈয়দ ওমরকে উক্ত মামলাটি তদন্তভার প্রদান করা হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাত ও পা বাঁধা অবস্থায় তিন ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। নিহত তিনজনকেই পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর সক্রিয় সদস্য জানিয়ে স্বজাতীয় সন্ত্রাসীদের হাতেই তারা নিহত হয়েছে বলে নিরাপত্তা বাহিনীর দাবি। কিন্তু জেএসএস এর পক্ষ থেকে প্রদত্ত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, নিহতরা সবাই নীরিহ ও তারা বান্দরবানের বাসিন্দা।

১৮ নভেম্বর সকালে স্থানীয় ক্ষমতাসীন দল ও নিরাপত্তা বাহিনীর সমর্থিত দলচ্যুত আরাকান লিবারেশন পার্টি (এএলপি)-এর একটি গ্রুপ অস্ত্রশস্ত্রসহ মদ্যপ অবস্থায় বান্দরবান জেলার সদর উপজেলার রাজভিলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ৮ নম্বর নোয়াপাড়া গ্রামে প্রবেশ করে।

প্রবেশ করেই তারা এলাকার মানুষদের ধরপাকড় শুরু করে মারপিট করতে থাকে। অবশেষে বিকাল ৪টায় নোয়াপাড়ার কার্বারী গ্রাম প্রধান মোনারাম তঞ্চঙ্গ্যা (৫৫) ও তার ছেলে সুখমণি (শুক্রমনি) তঞ্চঙ্গ্যা (৩২) সহ চারজন গ্রামবাসীকে অস্ত্রের মুখে ধরে নিয়ে যায়। তাদের মধ্যে একজনকে ছেড়ে দিলেও মোনারাম তঞ্চঙ্গ্যা ও সুখমণি তঞ্চঙ্গ্যাসহ বাকী তিনজনকে সন্ধ্যার দিকে গাইন্দা ইউনিয়ন ও রাজভিলা ইউনিয়নের সীমান্তবর্তী বালুমুড়া স্থানে নিয়ে গুলি করে নৃশংসভাবে হত্যা করে।

প্রসঙ্গত, গত সোমবার সন্ধ্যারাতে রাজস্থলী উপজেলার বালুমুড়ার মারমা পাড়া এলাকায় অজ্ঞাতনামা তিনজনের লাশ উদ্ধার করে রাজস্থলী থানা পুলিশ।

 

পূর্বকোণ-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট