চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সংবর্ধনা অনুষ্ঠানে এ.কে.এম সেলিম ওসমান এমপি

এক বছরে কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে বিকেএমইএ

নিজস্ব প্রতিবেদক

১৮ নভেম্বর, ২০১৯ | ২:৩৬ পূর্বাহ্ণ

বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপি বলেছেন, বিকেএমইএ’র (বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন) মাধ্যমে দেশে গত এক বছরে প্রায় এক কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। নতুন কর্মসংস্থান সৃষ্টিতে বিকেএমইএ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া বন্দরনগরী চট্টগ্রামের গুরুত্ব ও সদস্যদের সুবিধার কথা বিবেচনা করে এসোসিয়েশনের চট্টগ্রাম কার্যালয়ের জন্য একটি স্থায়ী ভবন করা হবে। এর জন্য সাত কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

গত শনিবার (১৬ নভেম্বর) রাতে বিকেএমইএ’র নতুন পরিচালনা পর্ষদকে সংবর্ধনা প্রদান ও চট্টগ্রামস্থ সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন। চট্টগ্রাম বোট ক্লাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিকেএমই’র তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল। বিশেষ অতিথি ছিলেন বিকেএমই’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, দ্বিতীয় সহ-সভাপতি অমল পোদ্দার ও সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সরওয়ার সোহেল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স-এর সভাপতি খালেদ হায়দার খান কাজল।

বিকেএমইএ’র তৃতীয় সহ-সভাপতি ও ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাওহার সিরাজ জামিল বলেন, সভাপতির নেতৃত্বে গত এক দশকে বিকেএমইএ আন্তর্জাতিক অঙ্গনে আলোড়ন সৃষ্টি করেছে এবং নীট শিল্পকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে তার অবদান অতুলনীয়।

মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএমই’র সাবেক পরিচালক ও ক্লিফটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বার অব কমার্স ও বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ সিআইপি, উইজডম এট্যায়ারস লি. এর নির্বাহী পরিচালক আকতার হোসেন অপূর্ব সিকদার, বিকেএমইএ’র সাবেক পরিচালক শওকত ওসমান ও শিল্প পুলিশের সিনিয়র এএসপি মো. কামরুল হাসান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র পরিচালক রাজিব দাস সুজয়, মির্জা মো. আকবর আলী, আহম্মেদ নূর ফয়সাল, সাবেক পরিচালক ফজলুল কাদের চৌধুরী ও শহীদ উদ্দীন আহমেদ আজাদ, বিজিএমইএ পরিচালক এনামুল আজিজ চৌধুরী শিল্প পুলিশ-৩ এর পরিচালক উত্তম কুমার পাল, চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক, শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক মোকছুদুল আলমসহ চট্টগ্রামের প্রায় পাঁচ শতাধিক গার্মেন্টসের মালিক। অনুষ্ঠানে বিকেএমইএ’র পরিচালক মো. হাসান আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠান শেষে যাদু প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট