চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

১৭ নভেম্বর, ২০১৯ | ৪:৩১ অপরাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

খাগড়াছড়িতে স্ত্রী শিরিনা আক্তারকে হত্যার দায়ে স্বামী মো. নিজাম উদ্দিনকে (৩১)   মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ রবিবার (১৭ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন। রায়ে দণ্ডবিধি ৩০২ ধারা মোতাবেক দোষী সাব্যস্ত হওয়ায় আসামি মো. নিজাম উদ্দিনকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এ সময় আসামী আদালতে উপস্থিত ছিল।

জানা গেছে, ২০১৮ সালের ৪ অক্টোবর গভীর রাতে খাগড়াছড়ির শালবন এলাকায় নিজ ঘরে স্ত্রী শিরিন আক্তারকে (২৪)শ্বাসরোধ করে হত্যা করে নিজাম উদ্দিন। ওইদিন শিরিনের বাবা তাজুল ইসলাম বাদি হয়ে নিজামকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। চলতি বছরের ২৫ মার্চ নিজামকে আসামি করে চার্জশীট দেয় পুলিশ । আদালত রাষ্ট্রপক্ষের ১০জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় প্রদান করেন। এদিকে রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিহত শিরিনের বাবা তাজুল ইসলাম। এটিকে একপেশে রায় দাবী করে আপিল করার কথা জানিয়েছেন আসামি নিজাম উদ্দিন।

পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, মামলা চলাকালীন রাষ্ট্রপক্ষ মোট ১০ জনের স্বাক্ষ্য আদালতে উপস্থাপন করা হয়। মাত্র এক বছরের মাথায় আদালত রায় ঘোষনা করেন। অপর দিকে আসামীপক্ষের আইনজীবি এডভোকেট মো. আরিফ এ রায়ের বিরুদ্ধে আপীল করা হবে বলে জানান।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট