চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সীতাকু- সমিতির যুগপূর্তি উৎসবে নগরে মিলনমেলা

১৭ নভেম্বর, ২০১৯ | ১:২৫ পূর্বাহ্ণ

বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো সীতাকু- সমিতি-চট্টগ্রাম এর যুগপূর্তি। এ উপলক্ষে দুই শতাধিক কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবক, বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সীতাকু- সমিতি সম্মাননা প্রদকপ্রাপ্ত সীতাকু-ের ২২ বিশিষ্ট ব্যক্তি-প্রতিষ্ঠান এবং সীতাকু-বাসীর অংশগ্রহণে মুখর হয়ে ওঠে নগরীর কিং অব চিটাগং। অনুষ্ঠানে যুগপূর্তির কেক কাটেন অতিথি ও সীতাকু- সমিতির নেতারা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সমিতির উপদেষ্টা ও ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. ফসিউল আলমের সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সীতাকু-ের কৃতি সন্তান প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। বিশেষ অতিথি ছিলেন, জনপ্রসাশন মন্ত্রণালয়ের উপ-সচিব শামীম সোহেল, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মিডল্যান্ড ব্যাংক লি. এর ভাইস চেয়ারম্যান মাস্টর আবুল কাশেম। অনুষ্ঠানে প্রধান অতিথি ড. গোলাম ফারুক শিক্ষার্থীদের উদ্দেশে বিশ্বের উন্নত দেশগুলোর শিক্ষার চিত্র তুলে ধরে বলেন, বর্তমান সরকারের চেষ্টায় আগামী বছর থেকে দেশের শিক্ষায় আমূল পরিবর্তন আসছে, যার কোন বিকল্প নেই। এজন্য প্রস্তুতির পরামর্শ দিয়ে তিনি শিক্ষার্থীদের উদ্ভাবনী জ্ঞান অর্জনের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে বৈশ্বিক অগ্র্রসরমাণ জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই। ভালো ফলাফলের জন্য তিনি শিক্ষার্থীদের সাধুবাদও জানান।

অনুষ্ঠানে সংবর্ধিতদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মাহমুদুল হক, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর ড. সাজেদা বেগম নাতাশা, ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের এডিশনাল ডিআইজি মুহাম্মদ মুসলিম, সীতাকু- কলেজের সাবেক অধ্যাপক সুনিল বন্ধু নাথ, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা সুরাইয়া আখতার, অবসরপ্রাপ্ত মেজর মো. শামসুল আমিন, ডা. রোকেয়া বেগম, উন্নয়ন সংগঠন ইপসার প্রধান আরিফুর রহমান, মরণোত্তর পদকপ্রাপ্ত ড. রশীদ আল ফারুকীর পুত্র ব্যাংকার আহমেদ খসরু প্রমুখ। সংবর্ধিত কয়েকজন শিক্ষার্থী তাদের অনুভূতি প্রকাশ করেন।

সংগঠনের যুুুুগ্ন সম্পাদক আবেদীন আল মামুন ও আলীম উল্যাহ মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশিস্ট রাজনীতিবিদ নূরুল মোস্তফা কামাল চৌধুরী, সংগঠনের সাবেক সভাপতি ও যুগপূর্তি উৎসব উৎযাপন কমিটির আহ্বায়ক লায়ন মো. গিয়াস উদ্দিন, সভাপতি অধ্যাপক আবুল মনসুর ভূইয়া, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মানিক, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক একেএম তফজল হক, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও চট্টগ্রামের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যুগপূর্তি উৎসব শেষ হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট