চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

১২ দিনের ব্যবধানে লামায় হাতি শাবকের মৃত্যু

১৬ নভেম্বর, ২০১৯ | ১১:০৫ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

১২ দিনের ব্যবধানে লামায় হাতি শাবকের মৃত্যু

বান্দরবানের লামা উপজেলায় ১২ দিনের ব্যবধানে আরেকটি হাতির শাবকের মৃত্যু হয়েছে। আজ শনিবার (১৬ নভেম্বর) সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কুমারী চাককাটা এলাকায় ধানের জমিনে বন্য হাতির শাবকটি মরে পড়ে থাকতে দেখে এলাকার লোকজন। এ বিষয়ে বন বিভাগকে খবর দিলে আজ দুপুরে লামা বন বিভাগের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

লামা বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) এস.এম কায়সার জানান, মৃত্যু হওয়া হাতির শাবকটির বয়স আনুমানিক তিন বছর হবে। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি। বিষেশজ্ঞ ডাক্তার দ্বারা সুরতহাল প্রতিবেদন ও ভিসেরা সংগ্রহ করা হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় লামা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

লামা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. জুয়েল মজুমদার জানান, বনবিভাগের প্রতিনিধি দলসহ আমি ঘটনাস্থলে যাই। মৃত শাবকটির সুরতহাল প্রতিবেদন ও ভিসেরা সংগ্রহ করি। সেগুলো ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম পাঠানো হবে। মৃত হাতি শাবকটির শুড়ের কাছে আঘাতের চিহ্ন রয়েছে।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর (সোমবার) উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা এলাকায় পাহাড়ী লেকের কাঁদা পানিতে ডুবে একটি বন্য হাতির শাবকের মৃত্যু হয়েছে। এছাড়া ১০/১১ বছর আগে ইয়াংছা এলাকার একই জায়গায় আরেকটি বড় হাতি মারা গিয়েছিল।

পূর্বকোণ-রফিক-রাশেদ

The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট