চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

এসআর শিপিংয়ের বহরে যুক্ত হলো ৫৬ হাজার টনের বাল্ক ক্যারিয়ার

১৫ অক্টোবর, ২০১৯ | ২:৫৩ পূর্বাহ্ণ

শিপিং কোম্পানি এসআর শিপিংয়ের বহরে যুক্ত হলো আরও একটি বাল্ক ক্যারিয়ার। ৫৬ হাজার ১৪ টন বাল্ক ক্যারিয়ারটি তাদের সুপরাম্যাক্স ও হ্যান্ডিম্যাক্স বাল্কারের বহরের নতুন সংযোজন। ২০০৮ সালে নির্মিত এই জাহাজটি এস আর শিপিং কর্তৃক ক্রয় করার পর এটির নাম রাখা হয়েছে জাহান ব্রাদার্স-২।

এ প্রসঙ্গে এসআর শিপিংয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক সরোয়ার জাহান বলেন, ‘আমরা ইতোমধ্যে জলযানটির মালিকানা গ্রহণ করেছি এবং তা আমাদের জাহাজ বহরে যুক্ত করেছি। সর্বশেষ জাহাজটি কেনার ফলে জলপথে বাল্ক কার্গো পরিবহনে আমাদের কাস্টমারদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এসআর শিপিংকে আরও বেশি সক্ষম করে তুলবে।’ তিনি আরও বলেন, এটি একদিকে যেমন সরকারের বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক হবে তেমনি বাংলাদেশি ক্রুদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

প্রসঙ্গত, কেএস আরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং তাদের প্রথম জাহাজ কিনের ২০০৪ সালে। তাদের প্রথম জাহাজ ছিল এমভি ফাতেমা জাহান। ব্রেভ রয়াল শিপ ম্যানেজম্যান্ট (বিডি) লিমিটেড এসআর শিপিংয়ের সব জাহাজ ব্যবস্থাপনায় রয়েছে। এসব জাহাজ প্রথম শ্রেণির হাল ও ম্যাশিনারি ইনসিউরেন্স এবং পিঅ্যান্ডআই ক্লাবের কভারিংয়ে ক্লাসিফিকেশন সোসাইটির সর্বোচ্চ মানে পরিচালনা করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট