চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আগ্রাবাদে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা খোরশেদ নিহত

নিজস্ব প্রতিবেদক

১৪ অক্টোবর, ২০১৯ | ৩:০১ পূর্বাহ্ণ

নগরীর আগ্রাবাদে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী খোরশেদ নিহত হয়েছেন। গতরাত সাড়ে ৯ টায় সাধারণ বীমা কর্পোরেশন ভবনের পিছনে আড্ডাখানায় এক বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিনটি অস্ত্র ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তন্মধ্যে রয়েছে একটি বিদেশি পিস্তল, একটি রিভলবার ও একটি ওয়ান শুটার গান। খোরশেদ ডবলমুরিং থানা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি। তার বিরুদ্ধে হত্যাসহ ৮টি মামলা রয়েছে বলে জানা গেছে। নিহত খোরশেদ মোগলটুলী এলাকার মোহাম্মদ শফির পুত্র। তার দু’টি স্ত্রী রয়েছে। প্রথম স্ত্রীর ঘরে ৫ বছর বয়সের একটি পুত্র সন্তান রয়েছে। দ্বিতীয় স্ত্রী অন্তঃসত্ত্বা। খোরশেদ আগ্রাবাদ এলাকা নিয়ন্ত্রণে নিয়ে চাঁদাবাজি করত বলে অভিযোগ রয়েছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, আগ্রাবাদ জীবন বীমা কার্যালয়ের পিছনে টিনশেডের ৬/৭ কক্ষের একটি সেমিপাকা ঘর রয়েছে। এর একটি কক্ষে খোরশেদ রাতে আড্ডা দিত। রাত সাড়ে ৯টায় র‌্যাবের একটি দল ঘরটি ঘেরাও
। ১১ পৃষ্ঠার ৫ম ক.­

করলে খোরশেদের সাথে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে র‌্যাব সূত্র জানায়। এর আধ ঘন্টা পূর্বে র‌্যাব আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় যানবাহন চলাচল ও পথচারী চলাচল বন্ধ করে দেয়। খোরশেদের কক্ষটির ভিতরে বাইরে ছোপ ছোপ রক্ত পড়ে থাকতে দেখা যায়। রাত ১১ টায় র‌্যাব খোরশেদের লাশ উদ্ধর করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যায়।
উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ জুন দিবাগত রাত একটার দিকে আরেক পেশাদার সন্ত্রাসী গোলাম সরওয়ার প্রকাশ হামকা মিলনসহ ১০-১৫ সহযোগী নিয়ে মনির হোসেন মান্নান নামে এক ব্যক্তির হাত বিচ্ছিন্ন করে কুপিয়ে হত্যা করে খোরশেদ। মান্নান হত্যায় জড়িত থাকার অভিযোগে খোরশেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, পূর্বপরিকল্পিতভাবে মান্নানকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে ক্ষত-বিক্ষত মৃতদেহটি সড়কের পাশে ফেলে দেয়। খোরশেদকে গ্রেপ্তার করার পর তার কাছে হত্যায় ব্যবহৃত চাইনিজ কুড়াল পাওয়া যায়। এ হত্যা মামলায় বেশ কিছুদিন কারাভোগও করেছেন খোরশেদ। এর আগেও একটি অস্ত্র মামলায় জেল খেটেছিলেন তিনি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট