চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে নাগরিক সংহতি সমাবেশ

দুর্নীতি- সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মেয়র নাছিরের

অনলাইন ডেস্ক

১২ অক্টোবর, ২০১৯ | ৮:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামের নাগরিকগণ হাতে হাত রেখে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ড, দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ক্যাসিনো এবং কালো টাকার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়েছেন। আজ শনিবার দুপুরের নাগরিক সমাজের এই মানববন্ধন ও সংহতি সমাবেশ দৃষ্টি কাড়ে অনেকের। এতে চট্টগ্রামের বিভিন্ন পেশাজীবী সংগঠন ছাডাও ধর্মীয় ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

নাগরিকদের এ সমর্থন সুচক ঐক্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন সমর্থন জানিয়ে চট্টগ্রামেও দুর্নীতি, সন্ত্রাস, ক্যাসিনো মালিকদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। শনিবার সকালে প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম নাগরিক উদ্যোগে আয়োজিত মানব বন্ধনে এ ঘোষনা দেন মেয়র নাছির।
মানববন্ধনে মেয়র নাছির প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুর্নীতি, জুয়া এবং ক্যাসিনের বিরুদ্ধে চট্টগ্রামেও যুদ্ধ ঘোষণা করে বলেন, প্রধানমন্ত্রী নিজের ঘর থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছেন, যা বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নজিরবিহীনঘটনা। এখান থেকে বিপদগামী দলীয় নেতা কর্মীদের জন্য বার্তা রয়েছে বলে মেয়র মনে করেন।

মানববন্ধন ও সমাবেশ চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহবায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান সমন্বয়কারী সাংস্কৃতিক সংগঠক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম.নাছির উদ্দীন।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব ও প্রাবন্ধিক লেখক শেখ মুজিব আহমেদ। একাত্মতা প্রকাশ করে মানববন্ধন ও সমাবেশে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা ও পরিবেশবিদ অধ্যাপক মুহাম্মদ ইদরিস আলী, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক সফর আলী, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ঈসা, মহানগর আওয়ামীলীগ নেতা ও সাবেক কাউন্সিলর জালাল উদ্দিন ইকবাল, চসিক কাউন্সিলর গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সহ সভাপতি প্রকৌশলী প্রবীর কুমার সেন, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক অনুপ সাহা, কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আহসান উল্লাহ, সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মাকসুদ আহমেদ, ছড়াকার ও লেখক আ ফ ম মোদাছের আলী, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, মহানগর পুজা উদযাপন পরিষদ সাবেক সাধারণ সম্পাদক সুমন দেব নাথ, সাংবাদিক মোহাম্মদ সেলিম, কবি এডভোকেট তুতুল বাহার, রুমকী সেন গুপ্ত, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, মানবাধিকার সংগঠক আমিনুল হক বাবু প্রমুখ।

মেয়র নাছির বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা নিন্দা ও গভীর শোক জানিয়ে বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স চট্টগ্রামবাসীসহ দেশবাসী সমর্থন জানিয়েছে । এই হত্যাকাণ্ডকে কেন্দ্র করে রাজনৈতিক শক্তি যাতে দেশের গণতন্ত্র স্থিতিশীলতা নিয়ে ষড়যন্ত্র করতে না পারে সেজন্য নাগরিকদের দায়িত্বশীলতার কথাও উল্লেখ করেছেন মেয়র।

মানব বন্ধন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও নাগরিক ঐক্যের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, বাংলাদেশে কোন ক্যাম্পাস হত্যাকাণ্ডের ক্ষেত্রে এত দ্রুত আসামি গ্রেপ্তার ও প্রশাসনকে এত দৃঢ় অবস্থানে লক্ষ্য করা যায়নি। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার কারণেই এটি সম্ভব হযয়েছে। এছাড়া সন্ত্রাস, ক্যাসিনো, মাদক জঙ্গিবাদ ও কালো টাকার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সকে চট্টগ্রামবাসীসহ দেশবাসী স্বাগত জানিয়েছেন ।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট