চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৮ মে, ২০১৯ | ৪:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর জুমপাড়া থেকে অপহৃত প্রবাসী উদ্ধার

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় এক মালয়েশিয়া প্রবাসীকে পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের প্রায় ১৫ ঘণ্টা পর গতকাল মঙ্গলবার বিকেল পাঁচটায় উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ফকির জুমপাড়া থেকে অভিযান চালিয়ে অপহৃত প্রবাসী আবদুল মন্নান (২৭) কে উদ্ধার ও অপহরণকারী দুজনকে অস্ত্রসহ আটক করা হয়।

গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে অটোরিকশায় করে মালয়েশিয়াপ্রবাসী আবদুল মন্নানসহ তিনজন চকরিয়া উপজেলার বদরখালী স্টেশন থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। কিন্তু কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলি এলাকায় পৌঁছালে অপহরণকারীরা অটোরিকশাটি আটক করে। সেখান থেকে প্রবাসী আবদুল মন্নানকে অপহরণ করে পাহাড়ি এলাকায় নিয়ে যান তারা। পরে অপহরণকারীরা মুঠোফোনে আবদুল মন্নানের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে আবদুল মন্নানকে হত্যা করা হবে বলে হুমকি দেন তাঁরা।

অপহৃত প্রবাসীর বড় ভাই আবদুল শুক্কুর এ ঘটনায় গতকাল মঙ্গলবার বেলা একটায় মহেশখালী থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে অপহৃত প্রবাসীকে উদ্ধারের জন্য মাঠে নামে মহেশখালী পুলিশ।

মহেশখালী থানার পুলিশ জানায়, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাস চন্দ্র ধরের নেতৃত্বে অপহৃত প্রবাসীকে উদ্ধারের জন্য পুলিশের দুটি দল ছদ্মবেশে তৈরি হয়। গতকাল বিকেল পাঁচটার দিকে উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ফকির জুমপাড়ার পূর্বপাশের পাহাড়ে গহিন অরণ্যে ঢুকে ফাঁদ পাতেন তাঁরা। পাহাড়ের ভেতরে মুক্তিপণের টাকা রেখে পিছু হটে ছদ্মবেশী পুলিশ। অপহৃত প্রবাসীকে ছেড়ে দিয়ে পাহাড়ি এলাকার ভেতর থেকে মুক্তিপণের টাকা নিতে আসলে অপহরণকারী দলের সদস্যদের পেছন থেকে ধাওয়া করে পুলিশ। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, পাহাড়ের ভেতর থেকে অপহরণকারী দলের অন্যান্য সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পুলিশের পক্ষ থেকে ১৭টি গুলি ছোড়া হয় ধাওয়া করে । দুটি অস্ত্র ও আটটি গুলিসহ অপহরণকারী দলের দুই সদস্যকে আটক করে পুলিশ। অপহরণকারী দলের সদস্যরা হলেন উপজেলার কালারমারছড়া ইউনিয়নের রুহুল কাদের (২৮) ও একই ইউনিয়নের অফিসপাড়ার বাসিন্দা মোহাম্মদ আজিজ (৩০) মোহাম্মদ আজিজ । আজ বুধবার সকালে অপহরণকারী দলের দুই সদস্যকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।অস্ত্র উদ্ধার ও অপহরণের ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 288 People

সম্পর্কিত পোস্ট