চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৮ মে, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , সাতকানিয়া

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ প্রবন্ধ রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের উদ্যোগে আয়োজিত উপজেলা ভিত্তিক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল সোমবার দুপুরে কলেজ মিলনায়তনে সম্পন্ন হয়েছে।
কলেজ অধ্যক্ষ মো. তফাজ্জল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি দক্ষিণ জেলা আ. লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী। অধ্যাপক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক রুহুল কাদের, অধ্যাপক মুহাম্মদ জয়নাল আবেদীন, প্রধান শিক্ষক নটন কুমার পাল, ছদাহা কে ক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তপন কুমার চক্রবর্তী, ছাত্রী শাহেদা আক্তার, সেতু দত্ত ও নওরীন সোলতানা প্রমুখ।
প্রধান অতিথির বক্তেব্য নুরুল আবছার চৌধুরী বলেন, সুপ্ত মেধার বিকাশ ঘটানোর ক্ষেত্রে লেখা-লেখি গুরুত্বপূর্ণ মাধ্যম। আজকাল সুকুমার বৃত্তি চর্চায় দুঃখ জনকভাবে ঘাটতি দেখা দিয়েছে। এ থেকে উত্তোরণ ঘটাতে হলে শিক্ষার্থীদের বহুমুখী জ্ঞান চর্চা ও লেখা-লেখির প্রতি উৎসাহিত করতে হবে। রচনা প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩ শতাধিক ছাত্রী অংশ গ্রহণ করে। ৯ বিষয়ে ২৭ জন প্রতিযোগীকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে পুরস্কার দেয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের বিশেষ পুরস্কার প্রধান করা হয়। পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা, বঙ্গবন্ধুর আত্মজীবনী, মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত বই, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 283 People

সম্পর্কিত পোস্ট