চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

৮ মে, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , পটিয়া

পল্লী বিদ্যুৎ সমিতি আলোর ফেরিওয়ালা কর্মসূচি পটিয়ায়

শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ, প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে বাস্তবায়ন করতে রমজান মাস উপলক্ষে পটিয়ার আটটি উপজেলায় ফেরি করে গ্রাহকদের বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ দিচ্ছে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ আলোর ফেরিওয়ালা শীর্ষক কর্মসূচি। গতকাল ৭ মে ১০৪ টি দল ও অন্যান্য ৩০টি দল বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগসহ বিভিন্ন গ্রাহক সেবা প্রদানের সিদ্ধান্ত নেন কর্তপক্ষ। এ কার্যক্রমের গতকাল মঙ্গলবার উদ্বোধন করেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিকী। শুধু বিদ্যুৎ সংযোগ নয় , এ কার্যক্রমের আওতায় রয়েছে অভিযোগ নিষ্পত্তি, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, মিটার রিপোর্ট , গ্রাউন্ডিং চেক, নেকেট ফিউজ পরিবর্তন, কানেক্টর স্থাপন, জাম্পারিং চেক এবং পরিবর্তন, মিটার পরিবর্তন, মিটার পুনঃসংযোগ প্রদান, বকেয়া আদায়,(লাইনের গাছ / ডালপালা কর্তন) দুর্নীতিরোধে গণশুনানি ট্রান্সফর্মার আপগ্রেডেশনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত সেবা গ্রহণের লক্ষ্যে ভ্যান গাড়ি থেকে মাইকিং করা হচ্ছে।
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন নির্ধারিত ফি জমাদানের মাধ্যমে মাত্র ৫ মিনিটেই গ্রাহকদের বাড়িতে গিয়ে বিদ্যুতের মিটার ও তার সংযোগ দিয়ে ঘরে বাতি জ্বেলে দিচ্ছেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিভাগের কর্মকর্তা-কর্মচারী। এতে করে গ্রাহকদের এখন আর বিদ্যুৎ অফিসে যেতে হচ্ছে না। বিদ্যুৎ বিভাগের এমন উদ্যোগ্যটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।
মঙ্গলবার উপজেলার বেশ কয়েকটি গ্রামে গিয়ে দেখা গেছে, পল্লী বিদ্যুৎ সমিতি-১ আওতায় পটিয়া, কর্ণফুলী, আনোয়ারা, বাঁশখালী, বোয়ালখালী, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ভ্যানগাড়িতে ফেরি করে গ্রাহকদের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন। তাদের এই প্রকল্পের নাম দেয়া হয়েছে আলোর ফেরিওয়ালা।
আসন্ন রমজান মাসকে বিশেষ সেবা মাস হিসেবে ঘোষণা করেছে বাংলাদেশ পল্লীবিদ্যুতায়ন বোর্ড। সেবা মাসের ঘোষণা অনুযায়ী ৮০ টি সমিতির অভিযোগ কেন্দ্রগুলো দিন-রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেবা সহজীকরণে বিদ্যুৎ বিলের পেছনে অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বর দেয়া এবং হটলাইন চালু করা হয়েছে ।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. আবুবকর সিদ্দিকী জানান, এক সময় গ্রাহকদের বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে নানাভাবে হয়রানির শিকার হতে হত। তাই গ্রাহকদের জন্য জোনাল অফিসগুলোতেও বসানো হয়েছে হেল্প ডেস্ক কর্নার।

শেয়ার করুন
The Post Viewed By: 314 People

সম্পর্কিত পোস্ট