চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌন্দর্যবর্ধনের অজুহাত

শিল্পকলা একাডেমির পাশে ফুটপাতে দোকান নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক

৫ অক্টোবর, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

নগরীর ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের শিল্পকলা একাডেমির পাশে ফুটপাতের উপর দোকান নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে ছয়টি লোহার খুঁটি স্থাপন করা হয়েছে। এনিয়ে স্থানীয় লোকজন এবং নিয়মিত যাতায়াতকারীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, টিএমটি রেস্টুরেন্টের বিপরীত পাশে শিল্পকলা একাডেমির পাশে ফুটপাতের উপর দোকান নির্মাণের জন্য ছয়টি খুঁটি স্থাপন করা হয়েছে। যারা খুঁটিগুলো স্থাপন করেছেন তারা স্থানীয়দের বলেছেন, সৌন্দর্যবর্ধনের জন্যই এসব খুঁটি। কিন্তু এলাকাবাসীর অভিযোগ যদি সৌন্দর্যবর্ধন করতে হয় তার জন্য দোকান নির্মাণের প্রয়োজন নেই। কিন্তু এখানে সৌন্দর্যবর্ধনের নামে ফুটপাতের উপর দোকান নির্মাণ করা হচ্ছে। ফুটপাতের উপর দোকান নির্মাণ করা হলে একদিকে পথচারীদের চলাচলে ব্যাঘাত ঘটবে। অপরদিকে শিল্প এলাকার পরিবেশ নষ্ট হবে। বিষয়টি তারা স্থানীয় কাউন্সিলরকে অবহিত করেছেন। জানতে চাইলে স্থানীয় কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন পূর্বকোণকে বলেন, একটি সংস্থা সৌন্দর্যবর্ধনের আওতায় এখানে দোকান নির্মাণের উদ্যোগ নিয়েছিল। তিনি বিষয়টি জানার পর তাদেরকে সেখানে দোকান নির্মাণ না করার জন্য বলেছেন। তিনি বলেন, শিল্পকলার পাশে ফুটপাতের উপর দোকান নির্মাণ করার কোন সুযোগ নেই। তাই তাদেরকে বাধা দিয়েছি। যদি চট্টগ্রাম সিটি কর্পোরেশন তাদেরকে সৌন্দর্যবর্ধনের অনুমোদন দেয় তাহলে তাদের ডিজাইন দেখে প্রয়োজনে সিটি কর্পোরেশনের সাথে আলাপ করে অন্য কোথাও তাদের সুযোগ দেয়া যায় কিনা তা চিন্তা করা হবে।

শিল্পকলা একাডেমির আশেপাশে গাঁজা সেবনকারিদের উপদ্রব প্রসঙ্গে তিনি বলেন, তাদের বিষয়ে ব্যবস্থা নিতে ইতিমধ্যে প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়েছে। প্রশাসন মাদকসেবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট