চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

৮ মে, ২০১৯ | ১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-

সীতাকু-ে স্কুল ও মাদ্রাসায় জিপিএ ৫ পেয়েছে ১৯২ জন

সীতাকু-ে এবার স্কুল ও মাদ্রাসায় জিপিএ ৫ পেয়েছে মোট ১৯২ জন। এর মধ্যে ৩২টি স্কুল থেকে পেয়েছে ১৮৮ জন ও ১৪টি মাদ্রাসা থেকে পেয়েছে ৪ জন। উপজেলা শিক্ষা অফিসার জানিয়েছেন গত বছরের তুলনায় এবার সীতাকু-ে ফলাফল ভালো হয়েছে।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষায় এবার সীতাকু-ের স্কুলগুলোর ফলাফল গত বছরের তুলনায় ভালো হয়েছে। অন্যদিকে মাদ্রাসার ফলাফল এবার অনেকটা খারাপ।
এখানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে এগিয়ে আছে ফৌজদারহাট ক্যাডেট কলেজ। এই কলেজের ৫০ জন শিক্ষার্থীর শতভাগ পাসসহ ৪৮ জনই জিপিএ ৫ পেয়েছে। এছাড়া ফৌজদারহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ পেয়েছে ১০ জন, বাংলাদেশ মিলিটারী একাডেমি উচ্চ বিদ্যালয় থেকে ১৫, সীতাকু- বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৭, সীতাকু- সরকারি আর্দশ উচ্চ বিদ্যালয় থেকে ১৪, সবুজ শিক্ষায়তন উচ্চ বিদ্যালয় থেকে ১৪, লতিফপুর আ. জলিল উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ২, ভাটিয়ারী হাজী টিএসি উচ্চ বিদ্যালয় থেকে ৪, এমএ কাশেম রাজা উচ্চ বিদ্যালয় থেকে ৩, কুমিরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩, মছজিদ্দা উচ্চ বিদ্যালয় থেকে ৫, লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩, বাড়বকু- উচ্চ বিদ্যালয় থেকে ৪, সিসিসি উচ্চ বিদ্যালয় থেকে ২, মাহমুদাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ৮, শহীদ ক্যাপ্টেন শামছুলহুদা উচ্চ বিদ্যালয় থেকে ৬, জাফরনগর অর্পণাচরণ উচ্চ বিদ্যালয় থেকে ৪, টেরিয়াইল উচ্চ বিদ্যালয় থেকে ৬, বাঁশবাড়ীয়া উচ্চ বিদ্যালয় থেকে ৬, সাদেক মস্তান উচ্চ বিদ্যালয় থেকে ২, হযরত কালুশাহ (র.) বালিকা উচ্চ বিদ্যারয় থেকে ১ ও মাদাম বিবিরহাট উচ্চ বিদ্যালয় থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে। শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ৩২টি স্কুল এসএসসি পরীক্ষায় অংশ নিলেও ২১টি স্কুলের ১৮৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া ১১টি স্কুলের কেউ কোন জিপিএ ৫ পায়নি। অন্যদিকে উপজেলার ১৪টি মাদ্রাসা দাখিল পরীক্ষায় অংশ নিলেও ৪টি মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে মোট ৪ জন। এই হিসেবে এবার বিদ্যালয়গুলোতে পাসের হার ৮৫.২০ শতাংশ ও মাদ্রাসাগুলোতে পাশের শতকরা হার ৮৮.৫৭।
উপজেলা শিক্ষা অফিসার মো. মামুন জানান, এসএসসির ফলাফল গতবারের চেয়ে এবার ভালো হয়েছে। এখানে এবার পাশের হার প্রায় ৮৫ শতাংশ। গতবার ছিল ৭৮ শতাংশ।

শেয়ার করুন
The Post Viewed By: 201 People

সম্পর্কিত পোস্ট