চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৭ মে, ২০১৯ | ৯:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চায়না থেকে হুইল চেয়ারের বদলে এলো কনটেইনার ভর্তি ইট!

ঘোষণা দেয়া হয়েছিল হুইল চেয়ার ও ক্রাস প্ল্যাস ওয়াকার আমদানির কিন্তু এর বদলে এসেছে বস্তাবন্দী ইট। ঢাকার লোটাস সার্জিক্যাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠানের নামে চট্টগ্রাম বন্দরে আসা তিন কনটেইনারের একটি চালানে ইটের বস্তাগুলো পাওয়া গেছে।
মুদ্রা পাচারের আশঙ্কা করে সোমবার (৬ মে) আমদানি ঋণপত্র খোলা ব্যাংক-কে বিষয়টি জানিয়েছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ।
চট্টগ্রাম কাস্টমস সূত্রে জানা গেছে, সী স্পেন নামক জাহাজে করে কনটেইনার তিনটি ২৯ এপ্রিল চট্টগ্রাম বন্দরে পৌঁছে । সরকারি একটি গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে কনটেইনারটির খালাস স্থগিত করা হয় এবং আজ মঙ্গলবার (৭ মে) কনটেইনার তিনটি কায়িক পরীক্ষা প্রস্তুতি নেওয়া হয়। সে মোতাবেক কনটেইনারগুলোর শতভাগ কায়িক পরীক্ষা করতে আমদানিকারকের পক্ষে সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানকে প্রস্তুতি নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়। গতকাল মঙ্গলবার কায়িক পরীক্ষা ঘোষণা বহির্ভুত পণ্য (ইট) পাওয়া যায়।
কাস্টমস সূত্র জানায়, আমদানি নথিতে এক হাজার সাতটি হুইল চেয়ার ও ৪৫০ পিস ক্রাস প্ল্যাস ওয়াকার ঘোষণা ছিল। একটি কনটেইনারে শুধু ৪০টি হুইল চেয়ার পাওয়া গেছে। বাকিগুলোতে বস্তাভর্তি ইট পাওয়া রয়েছে। এ ঘটনায় আমদানিকারকের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করা হবে জানিয়েছে কাস্টম কর্তপক্ষ।

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট