চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

৭ মে, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেড়েছে শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠান

গতবারের তুলনায় এবারের এসএসসি পরীক্ষায় শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা তুলনামূলকভাবে বেড়েছে। এবারের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে এক হাজার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। আর এতে ৩০ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ উত্তীর্ণ হয়। যা ২০১৮ সালে শতভাগ পাস করা প্রতিষ্ঠান ছিল ২৭টি।
এবারে এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে শতভাগ পাস করা পাঁচ স্কুলের মধ্যে প্রথম স্থানে রয়েছে সরকারি মুসলিম হাই স্কুল। এ স্কুল থেকে এবার পরীক্ষায় ৩৯২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল। এ স্কুল থেকে ২০৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়ে দ্বিতীয় স্থান অর্জন করে। ১৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে শতভাগ পাস নিয়ে।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের তৃতীয় স্থানে রয়েছে জেলার জোরাগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়। আর বোর্ডের চতুর্থ স্থান অর্জন করেছে নগরীর হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল। এ স্কুল থেকে ১৫১ জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ গ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়। পঞ্চম স্থানে আছে শাহ ওয়ালী উল্লাহ ইনস্টিটিউট। যেখানে ১৪২ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে।
ষষ্ঠ স্থানে রয়েছে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল। এ স্কুল থেকে ১৩২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ উত্তীর্ণ হয়। ১২৯ জন শিক্ষার্থী বাবুছরা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নিয়ে শতভাগ পাস করে বোর্ডের তালিকায় সপ্তম স্থানে রয়েছে। অষ্টম স্থানে রয়েছে টিএসপি কমপ্লেক্স মাধ্যমিক স্কুল। এ স্কুল থেকে ১০৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করে।
তালিকায় নবম স্থানে থাকা সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে ১০২ জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে। আর দশম স্থানে একাডেমি ল্যাবরেটরি স্কুল রয়েছে। এ স্কুল থেকে ৮১ জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে।

শেয়ার করুন
The Post Viewed By: 256 People

সম্পর্কিত পোস্ট