চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

নিজ্স্ব সংবাদদাতা হ টেকনাফ

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৩ পূর্বাহ্ণ

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাবিব উল্লাহ (৩৫) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের ২ সদস্য আহত হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১টার দিকে টেকনাফের নয়াপাড়া মোচনী রোহিঙ্গা ক্যাম্পের পাশে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২টি দেশীয় তৈরি বন্দুক, ১০ রাউন্ড তাজা গুলি এবং ১২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত হাবিব উল্লাহ ২৬ নম্বর ক্যাম্পের বাসিন্দা আলী আহমদের ছেলে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, শনিবার দিবাগত রাতে জাদিমোরা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পুলিশ

অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি করে। পুলিশও পাল্টা গুলি করলে ডাকাতরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে হাবিব উল্লাহকে আটক করে। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রাত সাড়ে ১টার দিকে তাকে নিয়ে নয়াপাড়ার মোচনী ক্যাম্পের পাশের পাহাড়ে অস্ত্র উদ্ধারে যায়। সেখানে যাওয়ার পর ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে ২য় দফায় গুলি করে। পুলিশও পাল্টা গুলি করে। এসময় হাবিব উল্লাহও গুলিবিদ্ধ হয়। এছাড়াও পুলিশের এসআই সুজিত দে ও এসআই মশিউর রহমান আহত হন। গুলিবিদ্ধ হাবিব উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে মারা যায়। আহত পুলিশ সদস্যদের টেকনাফ হাসপাতালে চিকিৎসা দেওয়ার হয়েছে। নিহত হাবিব উল্লাহ একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে ৬টির বেশি মামলা রয়েছে’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট