চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

৬ মে, ২০১৯ | ২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা

চবি শিক্ষক নিয়োগ পরীক্ষা

তিন ছাত্রলীগ কর্মী জড়িত থাকার প্রমাণ মিলেছে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক নিয়োগের পরীক্ষা দিতে আসা সাবেক এক শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় তিন ছাত্রলীগ কর্মীর জড়িত থাকার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘এমদাদের অপহরণের ঘটনায় তিনজন জড়িত রয়েছে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছে তদন্ত কমিটি। সেই সাথে ফের নির্বাচনী বোর্ড গঠন করে পুনঃপরীক্ষা নেওয়ার সুুপারিশও করা হয়েছে।
এদিকে, তদন্ত প্রতিবেদনে উল্লেখিত অভিযুক্তরা হলেন- প্রাণিবিদ্যা বিভাগের মোকসেদ আলী, আনোয়ার হোসেন, আসিফ মাহমুদ শুভ। তারা সকলেই ২০১১-১২শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
প্রসঙ্গত, গত ২৭ মার্চ প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক নিয়োগের পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের হাতে অপহরণের শিকার হন এমদাদুল হক। পরে গত ১ এপ্রিল এমদাদ নিজে বাদি হয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৭ নেতাকর্মীর নাম উল্লেখ করে আদালতে মামলা দায়ের করেন। এ ঘটনায় গত ৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে গত ১৮ এপ্রিল প্রভাষক নিয়োগে সাক্ষাৎকার (মৌখিক পরীক্ষা) বাতিল চেয়ে হাইকোর্টে রিট করে এমদাদ। এতে শিক্ষক নিয়োগের কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করে দুই সপ্তাহের মধ্যে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দেয় আদালত।

শেয়ার করুন
The Post Viewed By: 257 People

সম্পর্কিত পোস্ট