চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডিগ্রি প্রদান হবে ১২ দেশের ১০০ ছাত্রীকে

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন’র সমাবর্তন ১১ মে

‘নগরীর এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডাব্লিউ) এর ৭ম সমাবর্তন আগামী ১১ মে নগরীর রেডিসন ব্লু’তে অনুষ্ঠিত হবে। এবারের সমাবর্তনে বাংলাদেশসহ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের ১২টি দেশের মোট ১০০ জন ছাত্রীকে ডিগ্রি প্রদান করবে এইউডাব্লিউ।’ গতকাল শনিবার দুপুরে এইউডাব্লিউ’র কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর নির্মলা রাও। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, সমাবর্তনে সভাপতিত্ব করবেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের চ্যান্সেলর চেরী ব্লেয়ার। এছাড়া, সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আফগানিস্তানের অর্থমন্ত্রী প্রফেসর মুহাম্মদ হুমায়ন কাইয়ুমী

এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী প্রফেসর রেজওয়ানা চৌধুরী বন্যা। সমাবর্তন অনুষ্ঠানে এইউডাব্লিউ’র পক্ষ থেকে সমাবর্তন বক্তা প্রফেসর মুহাম্মদ হুমায়ন কাইয়ুমীকে ‘ডক্টর অব ল’ এবং প্রফেসর রেজওয়ানা চৌধুরী বন্যাকে ‘ডক্টর অব আর্টস’ সম্মানসূচক ডিগ্রি দেওয়া হবে।’ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এইউডাব্লিউ’র ডিরেক্টর অব এডমিশন রেহেনা খান, ডিরেক্টর অব মার্কেটিং সুমন চ্যাটার্জি, রেজিস্ট্রার ড. ডেভ ডোলেন্ড, সেন্টার ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট এন্ড ইন্টারন্যাশনাল প্রোগ্রাম (সিডিআইপি) এর প্রধান আমেনা চৌধুরী। এছাড়া গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয় জীবনের অভিজ্ঞতা শেয়ার করে বক্তব্য রাখেন- পাকিস্তান থেকে আসা শিক্ষার্থী করিমা খান, বাংলাদেশের শিক্ষার্থী মুনতাহা চৌধুরী ও ফিরোজা খাতুন।
উল্লেখ্য, ২০০৮ সালে নগরীর জেলা শিল্পকলা একাডেমিস্থ মোহাম্মদ আলী সড়কে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন যাত্রা শুরু করে। এইউডাব্লিউ থেকে এ পর্যন্ত ১৬টি দেশের মোট ৭১২ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ¯œাতক ডিগ্রি লাভ করেন। সর্বশেষ ২০১৮ সালে ১৪টি দেশের ১৮৪ শিক্ষার্থী ¯œাতক ডিগ্রি লাভ করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 480 People

সম্পর্কিত পোস্ট