চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ণ

আলমগীর কবির বিসিএমএ এর নতুন সভাপতি

ক্রাউন সিমেন্ট কংক্রিট এন্ড বিল্ডিং প্রোডাক্টস লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. আলমগীর কবির বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন (বিসিএমএ) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন।
গত ৩০ এপ্রিল ঢাকায় বিসিএম’র কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় তাকে ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত করা হয়। ওই সভায় মেট্রোসেম সিমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও মেট্রোসেম গ্রুপের চেয়ারম্যান মো. শহিদুল্লাহ ১ম সহ-সভাপতি এবং কনফিডেন্স সিমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন আহমেদ ২য় সহ-সভাপতি নির্বাচিত হন।
বিসিএমএ’র নবনির্বাচিত সভাপতি মো. আলমগীর কবির দেশের অন্যতম শীর্ষ শিল্পোদ্যোক্তা। তিনি পুঁজিবাজারে তালিকাভুক্ত এম. আই. সিমেন্ট ফ্যাক্টরি লি. (ক্রাউন সিমেন্ট) এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, জিপিএইচ ইস্পাত লি. এর চেয়ারম্যান এবং প্রিমিয়ার সিমেন্ট লি. এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।
বিসিএমএ’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ পদে ফয়জুর রহমান বকুল (হিমালয় সিমেন্ট) এবং নির্বাহী সদস্য পদে আব্দুল খালেক পারভেজ (ডায়মন্ড সিমেন্ট), মো. মনোয়ার হোসেন (আনোয়ার সিমেন্ট), মো. খোরশেদ আলম (ফ্রেশ সিমেন্ট), আশরাফুল আমিন বাদল (হেইডেলবার্গ সিমেন্ট), পি এন আয়ার (ইনসি সিমেন্ট) এবং সাইফ রহমান (সেভেন রিংস সিমেন্ট)।
বিসিএমএ’র নতুন সভাপতি মো. আলমগীর কবির প্রাথমিক প্রতিক্রিয়ায় বলেন, তাদের কমিটি দেশের সিমেন্ট শিল্পের উন্নয়ন ও বিকাশে কাজ করবে। সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে নিবিড় যোগাযোগ বজায় রাখার পাশাপাশি ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকে অগ্রাধিকার দেবেন তারা।
এ খাত থেকে সরকারি কোষাগারে সর্বোচ্চ রাজস্ব প্রদানে সচেষ্ট থাকার আশাবাদ ব্যাক্ত করেন তিনি। এখানে উল্লেখ্য, বাংলাদেশে ছোট বড় মিলিয়ে ৫টি বহুজাতিক কোম্পানিসহ মোট ৭৬টি সিমেন্ট কোম্পানি রয়েছে। মো. আলমগীর কবিরের পূর্বে বিসিএমএ’র সভাপতি হিসেবে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান মোস্তফা কামাল।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 257 People

সম্পর্কিত পোস্ট